রিং সাইনের আইপিও লটারির ফলাফল প্রকাশ

ঢাকা, মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৫ অগ্রহায়ণ ১৪২৬

রিং সাইনের আইপিও লটারির ফলাফল প্রকাশ

পরিবর্তন প্রতিবেদক: ১:৪৬ অপরাহ্ণ, অক্টোবর ০১, ২০১৯

রিং সাইনের আইপিও লটারির ফলাফল প্রকাশ

প্রাথমিক গণপ্রস্তাবে (আইপিও) প্রত্যাশার তুলনায় বেশি আবেদন জমা পড়ায় লটারির ড্রয়ের আয়োজন করেছে রিং সাইন টেক্সটাইল লিমিটেড। মঙ্গলবার সকাল ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশে (আইইবি)  কোম্পানিটির আইপিও আবেদনের লটারি অনুষ্ঠিত হয়।

জানা যায়, প্রাতিষ্ঠানিক বা যোগ্য বিনিয়োগকারীরা প্রায় ৫০০ কোটি টাকার আবেদন করেছেন। এক্ষেত্রে প্রাতিষ্ঠানিকদের জন্য বরাদ্দের থেকে ৫৫৯.৬৬ শতাংশ বেশি আবেদন করা হয়েছে। এছাড়াও সাধারণ বিনিয়োগকারী, ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী ও প্রবাসী বিনিয়োগকারী কোটায়ও প্রত্যাশার তুলনায় বেশি আবেদন জমা পড়েছে। লটারি শেষে বিনিয়োগকারীদের জন্য ফলাফল প্রকাশ করা হয়েছে। নিম্নে লটারির ফলাফল প্রকাশ করা হলো-

ট্রেকহোল্ডার ও মার্চেন্ট ব্যাংকের তালিকা

সাধারণ বিনিয়োগকারী

ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী

প্রবাসী বিনিয়োগকারী

এর আগে গত ১২ মার্চ বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৭৯তম সভায় এ রিং সাইনের আইপিও অনুমোদন দেয়া হয়। গত ২৫ আগস্ট থেকে ৯ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানিটির আইপিও আবেদন সংগ্রহ করা হয়।

রিং সাইন টেক্সটাইল পুঁজিবাজারে ১৫ কোটি সাধারণ শেয়ার ছেড়ে ১৫০ কোটি টাকা উত্তোলন করবে। প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা। উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয়, ঋণ পরিশোধ এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

৩০ জুন ২০১৮ সমাপ্ত বছরের নিরীক্ষিত আর্থিক বিবরণী অনুযায়ী কোম্পানিটির ভারিত গড় হারে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ১.৮৬ টাকা এবং পুনঃমূল্যায়ন ব্যতিত শেয়ারপ্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩.১৭ টাকায়।

কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে  রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড এবং সিএপিএম এডভাইজরি লিমিটেড।

জেডএস/

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও