ন্যাশনাল টিউবস নিয়ে ‘মিথ্যা’ সংবাদ!

ঢাকা, সোমবার, ১৪ অক্টোবর ২০১৯ | ২৯ আশ্বিন ১৪২৬

ন্যাশনাল টিউবস নিয়ে ‘মিথ্যা’ সংবাদ!

পরিবর্তন প্রতিবেদক: ১২:৩২ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০১৯

ন্যাশনাল টিউবস নিয়ে ‘মিথ্যা’ সংবাদ!

পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রকৌশল খাতের কোম্পানি ন্যাশনাল টিউবস লিমিটেড নিয়ে সংবাদমাধ্যমে ‘মিথ্যা’ সংবাদ প্রকাশিত হয়েছে বলে জানিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। ডিএসইর নোটিশের প্রেক্ষিতে কোম্পানিটির দেয়া তথ্যের ভিত্তিতে সোমবার এ তথ্য প্রকাশ করেছে ডিএসই। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিএসই জানায়, সম্প্রতি সংবাদমাধ্যমে প্রকাশ পায়, ন্যাশনাল টিউবস লিমিটেডকে অগ্রিম কর বাবদ প্রদান করা ২০ কোটি টাকা ফেরত দিয়েছে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। কিন্তু এ সংবাদকে মিথ্যা ও ভানোয়াট বলে দাবি করে কোম্পানি কর্তৃপক্ষ।

এছাড়া ওই প্রতিবেদনে বলা হয় অগ্রিম আয়করের টাকা ফেরত পাওয়ার পাশাপাশি পেট্রোবাংলার অধীন গ্যাস কোম্পানিগুলোর পাইপলাইন স্থাপনের কাজ পেয়েছে। এ সংবাদটিও মিথ্যা ও ভানোয়াট বলে দাবি করেছে কোম্পানি কর্তৃপক্ষ।

উল্লেখ্য, প্রতিবেদনটি মিথ্যা হলেও সংবাদ প্রকাশের পর থেকে টানা উর্ধ্বমুখী প্রবণতায় রোববার (১৫ সেপ্টেম্বর) কোম্পানিটির শেয়ার দর বিগত ১ বছরের মধ্যে সর্বোচ্চ অবস্থানে স্থিতি পেয়েছে।  ৪ সেপ্টেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ১২১.১ টাকা। ১৫ সেপ্টেম্বর তা ১৭২ টাকায় স্থিতি পায়। অর্থাৎ ৭ কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৫০.৯০ টাকা।

প্রতিবেদনে বলা হয়, ন্যাশনাল টিউব ২০০৫-০৬ থেকে ২০১৮-১৯ অর্থবছর পর্যন্ত আয়কর বাবদ ২০ কোটি ৯৬ হাজার ৮৬৭ টাকা অগ্রিম পরিশোধ করে। বাড়তি উৎপাদনের জন্য এ টাকা শিল্প মন্ত্রণালয়ের মাধ্যমে ফেরত পেতে জাতীয় রাজস্ব বোর্ডে আবেদন করে কোম্পানিটি। এমন সংবাদের প্রেক্ষিতে ডিএসই থেকে এর সত্যতা যাচাই করার জন্য ন্যাশনাল টিউবসকে নোটিশ পাঠানো হয়। এর প্রেক্ষিতে কোম্পানিটির কর্তৃপক্ষ জানিয়েছে এ সংবাদের কোনো সত্যতা নেই।

জেডএস/

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও