দর পতনের বাজারেও হল্টেড ৪ কোম্পানি

ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

দর পতনের বাজারেও হল্টেড ৪ কোম্পানি

পরিবর্তন প্রতিবেদক ৩:২৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১১, ২০১৯

দর পতনের বাজারেও হল্টেড ৪ কোম্পানি

সপ্তাহের তৃতীয় কার্যদিবসের লেনদেনের শুরু থেকে অব্যাহত ছিল বিক্রয় চাপ। অব্যাহত বিক্রয় চাপের মধ্যেও দুপুর সোয়া ২টায় বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে ৪ কোম্পানির শেয়ার। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ন্যাশনাল টিউবস, খুলনা পেপার অ্যান্ড প্রিন্টিং, স্টান্ডার্ড সিরামিক ও জেমিনি সি ফুড লিমিটেড।

ন্যাশনাল টিউবস

বুধবার বিনিয়োগকারীদের ক্রয় প্রবণতায় ৯.৯৩৫ শতাংশ দর বেড়ে হল্টেড হয়েছে ন্যাশনাল টিউবস। এ সময় কোম্পানিটির শেয়ার ক্রয়ে ক্রয়াদেশ থাকলেও বিক্রেতার ঘর ছিল শূন্য।

দুপুর সোয়া ২টায় কোম্পানিটির শেয়ার ১৫২.৭ টাকায় সর্বশেষ লেনদেন হতে দেখা গেছে। যদিও এর আগের কার্যদিবসে কোম্পানিটির শেয়ার দর ছিল ১৩৮.৯ টাকা। এদিন কোম্পানিটির ১৮ লাখ ২৮ হাজার ২০৪টি শেয়ার লেনদেন হতে দেখা গেছে।

খুলনা পেপার অ্যান্ড প্রিন্টিং

লোকসানে ও জেড ক্যাটাগরিতে থাকা খুলনা পেপার অ্যান্ড প্রিন্টিংয়ের শেয়ার ৯.৬০ শতাংশ দর বেড়ে হল্টেড হয়েছে। এ সময় কোম্পানিটির শেয়ার ১২.৫ টাকা থেকে ১৩.৭ টাকায় স্থিতি পেয়েছে।

দুপুর সোয়া ২টা পর্যন্ত কোম্পানিটির ১ লাখ ১৫ হাজার ৯৮৯টি শেয়ার লেনদেন হয়েছে।

স্টান্ডার্ড সিরামিক

সিরামিক খাতের তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ার ৮.৭২৯ শতাংশ বেড়ে হল্টেড হয়েছে। এদিন কোম্পানিটির শেয়ার ৩৯৪.১ টাকা থেকে বেড়ে সর্বশেষ ৪২৮.৫ টাকায় লেনদেন হতে দেখা গেছে।

১৯৯৬ সালে তালিকাভুক্ত কোম্পানিটি বর্তমানে ‘বি’ ক্যাটাগরির তালিকাভুক্ত। কোম্পানিটির অনুমোদিত মূলধন ১০ কোটি টাকা ও পরিশোধিত মূলধন ৬ কোটি ৪৬ লাখ ১০ হাজার টাকা। স্বল্পমূলধনী কোম্পানি হওয়া কোম্পানিটির নামমাত্র মুনাফায়ও শেয়ার দরের উল্লম্ফন দেখা দিয়েছে।

জেমিনি সি ফুড

খাদ্য ও আনুষঙ্গিক খাতের তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ার দর ৮.৭২ শতাংশ বা ২৪.৯ টাকা বেড়ে হল্টেড হয়েছে। এদিন কোম্পানিটির শেয়ার ২৮৫.৪ টাকা থেকে বেড়ে সর্বশেষ ৩১০ টাকায় লেনদেন হয়েছে।

স্বল্প মূলধনী কোম্পানিটির পরিশোধিত মূলধন ৪ কোটি ২৬ লাখ ৯০ হাজার টাকা। এদিন কোম্পানিটির ১ লাখ ৬৮ হাজার ৯৩০টি শেয়ার লেনদেন হয়েছে।

জেডএস/আরপি

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও