২ ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, শনিবার, ৯ নভেম্বর ২০১৯ | ২৪ কার্তিক ১৪২৬

২ ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ১২:৫২ অপরাহ্ণ, আগস্ট ০৫, ২০১৯

২ ফান্ডের ডিভিডেন্ড ঘোষণা

আর্থিক বছর শেষ হওয়ায় পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ মিউচ্যুয়াল ফান্ড ইউনিটহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। ডিভিডেন্ড ঘোষণা করায় আজ (সোমবার) ফান্ডগুলোর ইউনিট দর বাড়া-কমায় কোন সার্কিট ব্রেকার থাকবে না। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

ডিভিডেন্ড ঘোষণা করা ফান্ডগুলো হলো-সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড, সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান।

সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড

৩০ জুন সমাপ্ত অর্থবছরে ইউনিটহোল্ডারদের জন্য ৮ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে সিএপিএম আইবিবিএল ইসলামিক মিউচ্যুয়াল ফান্ড। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৯৮ টাকা। এছাড়া ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১০.৮১ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৮১ টাকা এবং ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৩২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিতরণের জন্য ইউনিটহোল্ডার নির্বাচনের জন্য ফান্ডটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ০১ সেপ্টেম্বর।

সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান

৩০ জুন সমাপ্ত অর্থবছরে ইউনিটহোল্ডারদের জন্য ৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে সিএপিএম বিডিবিএল মিউচ্যুয়াল ফান্ড ওয়ান। আলোচিত সময়ে ফান্ডটির ইউনিট প্রতি আয় (ইপিইউ) হয়েছে ০.৫৭ টাকা। এছাড়া ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ (এনএভিপিইউ) দাঁড়িয়েছে ১০.৩০ টাকা।

আর বাজার মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১০.৩০ টাকা এবং ক্রয় মূল্য অনুযায়ী ফান্ডটির ইউনিট প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.১৬ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিতরণের জন্য ইউনিটহোল্ডার নির্বাচনের জন্য ফান্ডটির রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ০১ সেপ্টেম্বর।

জেডএস/

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও