অর্ধবর্ষে মুনাফা কমেছে আরএকে সিরামিকের

ঢাকা, ৬ আগস্ট, ২০১৯ | 2 0 1

অর্ধবর্ষে মুনাফা কমেছে আরএকে সিরামিকের

পরিবর্তন প্রতিবেদক ৫:৫৩ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৯

অর্ধবর্ষে মুনাফা কমেছে আরএকে সিরামিকের

পুঁজিবাজারের সিরামিক খাতের তালিকাভুক্ত আরএকে সিরামিক চলতি অর্থ বছরের দ্বিতীয় প্রান্তিকের অনিরীক্ষত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, অর্ধবর্ষ শেষে কোম্পানিটির মুনাফা কমেছে ১১ শতাংশ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, দ্বিতীয় প্রান্তিকে (জানুয়ারি-জুন’১৯) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮০ টাকা। আগের বছরের একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ০.৯০ টাকা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় আয় কমেছে ১১ শতাংশ বা ০.১০ টাকা।

এদিকে, দ্বিতীয় প্রান্তিকের শেষ তিন মাস (এপ্রিল-জুন’১) শেষে কোম্পানিটর শেয়ার প্রতি সমন্বি মুনাফা হয়েছে ০.৩৭ টাকা। যা আগের বছরের একই সময় ছিল ০.৩৪ টাকা।

এছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস হয়েছে ০.৫৩ টাকা এবং শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৬.২০ টাকা।

ডিএসই’র ওয়েবসাইট সূত্রে জানা যায়, ২০১০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় আরএকে সিরামিক (বাংলাদেশ) লিমিটেড। ‘এ’ ক্যাটাগরির আওতাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ৬০০ কোটি টাকা। কোম্পানিটির পরিশোধিত মূলধন ৪২৭ কোটি ৯৬ লাখ ৯০ হাজার টাকা।

৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থ বছরে কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

কোম্পানিটির সর্বমোট শেয়ারের ৭২.০৮ শতাংশ শেয়ার উদ্যোক্তা পরিচালকদের নিকট রয়েছে। বাদবাকি শেয়ারের ১৪.৯৯ শতাংশ প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারীদের নিকট, ০.০৫ শতাংশ বিদেশী বিনিয়োগকারীদের নিকট ও ১২.৮৮ শতাংশ শেয়ার সাধারণ বিনিয়োগকারীদের নিকট রয়েছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার দিনশেষে কোম্পানিটির সমাপনী শেয়ার দর ছিল ৩১.৩০ টাকা।

জেডএস/এএসটি

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও