সী পার্ল বিচ রিসোর্টের লেনদেন শুরু মঙ্গলবার

ঢাকা, রবিবার, ৮ ডিসেম্বর ২০১৯ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬

সী পার্ল বিচ রিসোর্টের লেনদেন শুরু মঙ্গলবার

পরিবর্তন প্রতিবেদক ১২:০০ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০১৯

সী পার্ল বিচ রিসোর্টের লেনদেন শুরু মঙ্গলবার

প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) লটারি বিজয়ীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেওয়া সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের লেনদেন শুরু হবে আগামীকাল (১৬ জুলাই)। এদিন দেশের উভয় স্টক এক্সচেঞ্জে একযোগে লেনদেন শুরু হবে কোম্পানিটির। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ‘এন’ ক্যাটাগরিভুক্ত ডিএসইতে কোম্পানিটির ট্রেনিং কোড: "SEAPEARL" এবং কোম্পানি কোড হচ্ছে: ২৯০০৪। আইপিও লটারিতে বরাদ্দ পাওয়ার পর কোম্পানিটির শেয়ার ২৬ জুন শেয়ারহোল্ডারদের বিও হিসাবে প্রেরণ করা হয়েছে। গত ২৩ মে লটারির মাধ্যমে কোম্পানিটির আইপিওতে আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়া হয়।

কোম্পানি সূত্রে জানা যায়, কোম্পানিটির আইপিওতে ৭৪৫ কোটি টাকার আবেদন জমা পড়েছিল। যা কোম্পানিটির প্রত্যাশার তুলনায় ৪৯.৬৬ গুন বেশি ছিল। কোম্পানিটির আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কোটায় ৯৬ গুন আবেদন জমা পড়েছিল।

কোম্পানিটিকে প্রতিটি ১০ টাকা ইস্যু মূল্যে ১.৫ কোটি শেয়ার প্রাথিমক গণ প্রস্তাবের মাধ্যমে ইস্যু করার অনুমোদন দিয়ে ছিল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আইপিওর মাধ্যমে কোম্পানিটি ১৫ কোটি টাকার পুঁজি উত্তোলন করে। এই অর্থ দিয়ে কোম্পানিটি রিসোর্টের বিভিন্ন কক্ষের ইনটোরিয়র, ফিনিশিং ও আসবাবপত্র ক্রয়, জমি ক্রয় এবং আইপিও বাবদ খরচ করবে।

এর মধ্যে বিভিন্ন কক্ষের ইনটেরিয়র, ফিনিশিং ও আসবাবপত্র ক্রয় বাবদ খরচ হবে ১০ কোটি ৬৮ লাখ ২৭ হাজার টাকা, জমি ক্রয় বাবদ খরচ হবে ২ কোটি ৬৬ লাখ ৬০ হাজার টাকা এবং আইপিও বাবদ খরচ হবে ১ কোটি ৬৫ লাখ ১২ হাজার টাকা।

৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছর অনুযায়ী, কোম্পানির নিট সম্পদ মূল্য হয়েছে ১০ টাকা ৪৮ পয়সা। বিগত ৩ বছরের আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড়ে ইপিএস হয়েছে ৪১ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।

জেডএস/আরপি

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও