পুরাতন দাবি নিয়ে ডিএসই’র সামনে বিনিয়োগকারীদের ফের বিক্ষোভ

ঢাকা, ১৮ আগস্ট, ২০১৯ | 2 0 1

পুরাতন দাবি নিয়ে ডিএসই’র সামনে বিনিয়োগকারীদের ফের বিক্ষোভ

পরিবর্তন প্রতিবেদক ৩:৩৪ অপরাহ্ণ, জুলাই ১৪, ২০১৯

পুরাতন দাবি নিয়ে ডিএসই’র সামনে বিনিয়োগকারীদের ফের বিক্ষোভ

অব্যাহত দর পতনে আবারো ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে মানববন্ধন করেছে বিনিয়োগকারীরা।

রোববার দুপুর ২টা থেকে পৌনে তিনটা পর্যন্ত ডিএসই’র সামনে বিভিন্ন স্লোগান দিয়ে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিশোধের ব্যানারে মানববন্ধন করে বিনিয়োগকারীরা।

জানা যায়, প্রতিষ্ঠানিক বিনিয়েগকারীদের নিষ্ক্রিয়তায় চলতি বছরের মার্চে ৬ দফা দাবি মানববন্ধন করে বিনিয়োগকারীদের এ সংগঠন। রোববার পুরাতন দাবি নিয়ে আবারো মানবন্ধন করে সংগঠনটি।

বিনিয়োগকারীদের দাবিগুলো হলো— আইপিও’র বাণিজ্য বন্ধ করা, ইব্রাহীম খালেদের তদন্ত রিপোর্ট অনুযায়ী দোষীদের শাস্তির ব্যবস্থা করা, যেসব শেয়ারের দর ইস্যু মূল্যের নিচে চলে এসেছে সেগুলো বাইব্যাক করা, বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগ, যে সমস্ত কোম্পানি পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করবে তাদেরকে ন্যূনতম ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়া এবং পুঁজিবাজারে জেড ক্যাটাগরি এবং ওটিসি মার্কেটের বিষয়ে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা।

মানববন্ধনে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সভাপতি একেএম মিজান-উর-রশিদ চৌধুরী, সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাকসহ অন্যান্য বিনিয়োগকারীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে সংগঠনটির সভাপতি একেএম মিজান-উর-রশিদ চৌধুরী বলেন, বাজেটের পর থেকে টানা দর পতনে ভুগছে পুঁজিবাজার। এতে করে আবারো লোকসান বাড়ছে বিনিয়োগকারীদের।

তিনি বলেন, আমরা ইতোপূর্বে ৬ দফা দাবি দিয়েছি। কিন্তু সরকার দাবির প্রতি মনোযোগ দেয়নি। বর্তমান পরিস্থিতিতে পুঁজিবাজারে আস্থা ফিরাতে নিয়ন্ত্রক সংস্থা প্রধানের প্রদত্যাগ করা উচিত।

উল্লেখ্য, বৃহস্পতিবার দিনশেষে ডিএসইর সার্বিক মূল্যসূচক ৪২ পয়েন্ট কমেছে। এদিন ডিএসইতে ৩৫৪ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে।

জেডএস/এএসটি

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও