সী পার্ল বিচ রিসোর্টের লেনদেন শুরু ৯ জুলাই

ঢাকা, বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর ২০১৯ | ২০ অগ্রহায়ণ ১৪২৬

সী পার্ল বিচ রিসোর্টের লেনদেন শুরু ৯ জুলাই

পরিবর্তন প্রতিবেদক ৯:৫৫ অপরাহ্ণ, জুলাই ০৪, ২০১৯

সী পার্ল বিচ রিসোর্টের লেনদেন শুরু ৯ জুলাই

প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) লটারি বিজয়ীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়া সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের লেনদেন শুরুর তারিখ নির্ধারণ করা হয়েছে।

আগামী ৯ জুলাই (মঙ্গলবার) দেশের উভয় স্টক এক্সচেঞ্জে একযোগে লেনদেন শুরু হবে। ঢাকা ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, কোম্পানিটির আইপিওতে ৭৪৫ কোটি টাকার আবেদন জমা পড়েছিল। যা কোম্পানিটির প্রত্যাশার তুলনায় ৪৯.৬৬ গুন বেশি ছিল। কোম্পানিটির আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কোটায় ৯৬ গুন আবেদন জমা পড়েছিল।

কোম্পানিটিকে প্রতিটি ১০ টাকা ইস্যু মূল্যে ১.৫ কোটি শেয়ার প্রাথমিক গণপ্রস্তাবের মাধ্যমে ইস্যু করার অনুমোদন দিয়েছিল বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আইপিওর মাধ্যমে কোম্পানিটি ১৫ কোটি টাকার পুঁজি উত্তোলন করে। এই অর্থ দিয়ে কোম্পানিটি রিসোর্টের বিভিন্ন কক্ষের ইনটোরিয়র, ফিনিশিং ও আসবাবপত্র ক্রয়, জমি ক্রয় এবং আইপিও বাবদ খরচ করবে।

এর মধ্যে বিভিন্ন কক্ষের ইনটেরিয়র, ফিনিশিং ও আসবাবপত্র ক্রয় বাবদ খরচ হবে ১০ কোটি ৬৮ লাখ ২৭ হাজার টাকা, জমি ক্রয় বাবদ খরচ হবে ২ কোটি ৬৬ লাখ ৬০ হাজার টাকা এবং আইপিও বাবদ খরচ হবে ১ কোটি ৬৫ লাখ ১২ হাজার টাকা।

৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছর অনুযায়ী, কোম্পানির নিট সম্পদ মূল্য হয়েছে ১০ টাকা ৪৮ পয়সা। বিগত ৩ বছরের আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড়ে ইপিএস হয়েছে ৪১ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।

জেডএস/এইচআর

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও