ঋণ পরিশোধে প্রেফারেন্স শেয়ার ছাড়বে এনভয় টেক্সটাইল

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

ঋণ পরিশোধে প্রেফারেন্স শেয়ার ছাড়বে এনভয় টেক্সটাইল

পরিবর্তন প্রতিবেদক ৩:২৮ অপরাহ্ণ, জুলাই ০৪, ২০১৯

ঋণ পরিশোধে প্রেফারেন্স শেয়ার ছাড়বে এনভয় টেক্সটাইল

পুঁজিবাজারের বস্ত্র খাতের তালিকাভুক্ত এনভয় টেক্সটাইলের পরিচালনা পর্ষদ প্রেফারেন্স শেয়ার ইস্যু করার সিদ্ধান্ত নিয়েছে।  প্রেফারেন্স শেয়ারের মাধ্যমে উত্তোলিত অর্থে কোম্পানিটি কারখানার আধুনিকায় ও উচ্চ ঋণের সুদ পরিশোধ করবে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, কোম্পানিটি ফুল্লি রিডেম্বল এবং নন-কনভার্টেবল ৮ কোটি ৭০ লাখ প্রেফারেন্স শেয়ার ইস্যু করে ৮৭ কোটি টাকা উত্তোলন করবে। এজন্য প্রতিটি শেয়ারের মূল্য নির্ধারণ করা হয়েছে ১০ টাকা।

৫ বছর মেয়াদী এই শেয়ার প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে এই শেয়ার বরাদ্দ দেয়া হবে। প্রেফারেন্স শেয়ারের মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে কোম্পানিটি কারখানার আধুনিকায়ন এবং উচ্চ ঋণের সুদ পরিশোধ করবে।

পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) অনুমোদনের পর এই শেয়ার ইস্যু করা হবে।

২০১৮-১৯ অর্থবছরের তৃতীয় প্রান্তিক (জুলাই’১৮-মার্চ’১৯) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ২.৬০ টাকা। আগের বছরের একই সময় কোম্পানিটির ইপিএস হয়েছিল ১.৪১ টাকা।

বছরের প্রথম নয় মাসে শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৮.৮৪ টাকা। ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরে ছিল ৩৮.০১ টাকা।

এদিকে, তৃতীয় প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৯) শেষ তিন মাসে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৮৮ টাকা। যা আগের বছরের একই সময় ছিল ০.৪৭ টাকা।

২০১২ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ৪০০ কোটি টাকা। কোম্পানিটির পরিশোধিত মূলধন ১৬৭ কোটি ৭৩ লাখ ৫০ হাজার টাকা।

উল্লেখ্য, ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থ বছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ও ২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছিল।

জেডএস/

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও