বিক্রেতা সংকটে হল্টেড ৫ প্রতিষ্ঠান

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

বিক্রেতা সংকটে হল্টেড ৫ প্রতিষ্ঠান

পরিবর্তন প্রতিবেদক: ১:১০ অপরাহ্ণ, জুলাই ০৪, ২০১৯

বিক্রেতা সংকটে হল্টেড ৫ প্রতিষ্ঠান

মিশ্র প্রবণতায় চলছে সপ্তাহের শেষ কার্যদিবসের লেনদেন। প্রথম ২ ঘন্টার লেনদেন শেষে বাজারে বিনিয়োগকারীদের ক্রয় প্রবণতায় বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে ৫ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রতিষ্ঠানগুলো হলো- পিএইচপি মিউচুয়্যাল ফান্ড ওয়ান, এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড, আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ট মি.ফা. ১: স্কিম ওয়ান, ফনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড ও ন্যাশনাল ফিড মিলস লিমিটেড।

পিএইচপি মিউচুয়্যাল ফান্ড ওয়ান

১০ শতাংশ দর বেড়ে হল্টেড হয়েছে ফান্ডটি। এসময় ফান্ডটির ৩০ লাখ ১৩ হাজার ৭৮৬টি ইউনিট লেনদেন হয়েছে। এসময় ফান্ডটির ইউনিট দর ৫ টাকা থেকে বেড়ে ৫.৫ টাকায় স্থিতি পেয়েছে।

এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড

মাত্র ১০ হাজার ১০টি শেয়ার লেনদেনের পর বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে এসইএমএল এফবিএলএসএল গ্রোথ ফান্ড। বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ফান্ডটির দর বেড়েছে ১০ শতাংশ। এসময় ফান্ডটির ইউনিট মাত্র ৪ বার হাতবদল হয়েছে।

আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ট মি.ফা. : স্কিম ওয়ান

১০ শতাংশ বেড়ে বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে আইসিবি এমপ্লয়িজ প্রভিডেন্ট মি.ফা. ১: স্কিম ওয়ান। বৃহস্পতিবার ফান্ডটির ১৯ লাখ ৬৬ হাজার ১৩৭টি ফান্ড লেনদেন হতে দেখা গেছে। এসময় ফান্ডটির ইউনিট দর ৬ টাকা থেকে বেড়ে ৬.৬ টাকায় স্থিতি পেয়েছে।

ফনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড

৯.৮৫৯ শতাংশ দর বেড়ে হল্টেড হয়েছে ফিনিক্স ফাইন্যান্স ফার্স্ট মিউচ্যুয়াল ফান্ড। বৃহস্পতিবার ফান্ডটির ৩২ লাখ ১৭ হাজার ৬২৪ ইউনিট হাতবদল হয়েছে।

ন্যাশনাল ফিড মিলস লিমিটেড

৯.৪৩৪ শতাংশ বেড়ে বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে ন্যাশনাল ফিড। এসময় কোম্পানিটির শেয়ার দর ১০.৬ টাকা থেকে বেড়ে ১১.৬ টাকায় স্থিতি পেয়েছে। এদিন কোম্পানিটির ১৬ লাখ ৮৬ হাজার ৪৬২টি শেয়ার হাতবদল হয়েছে।

জেডএস/এএসটি

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও