পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা তুলবে আশুগঞ্জ পাওয়ার

ঢাকা, রবিবার, ২০ অক্টোবর ২০১৯ | ৪ কার্তিক ১৪২৬

পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা তুলবে আশুগঞ্জ পাওয়ার

পরিবর্তন প্রতিবেদক ২:১৫ অপরাহ্ণ, জুলাই ০৩, ২০১৯

পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা তুলবে আশুগঞ্জ পাওয়ার

পুঁজিবাজারে আসছে রাষ্ট্রায়ত্ত বিদ্যুৎ উৎপাদন কোম্পানি আশুগঞ্জ পাওয়ার স্টেশন কোম্পানি লিমিটেড। কোম্পানিটি পুঁজিবাজার থেকে বন্ড ইস্যুর মাধ্যমে ১০০ কোটি টাকা উত্তোলন করবে। আর এই বন্ড ইস্যু করা হবে প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) মাধ্যমে।

বিএসইসি’র ৬৯২তম কমিশন সভায় আইপিও’র মাধ্যমে কোম্পানিটিকে বন্ড ইস্যু করার অনুমোদন করা হয়। বিএসইসি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আশুগঞ্জ পাওয়ার স্টেশন প্রতিটি ৫ হাজার টাকার ইস্যু মূল্যের ২ লাখ নন-কনভার্টেবল, পুরোপুরি রিডেমেবল, কূপন বিয়ারিং বন্ড আইপিও’র মাধ্যমে ইস্যু করবে। পুঁজিবাজার থেকে ১০০ কোটি টাকা উত্তোলন করে কোম্পানিটি ভূমি উন্নয়ন ও সিভিল ওয়ার্ক, প্রাথমিক জ্বালানী, যানবাহন ক্রয়, প্রকৌশলী ও পরামর্শক সেবা, চলতি মূলধন এবং আইপিও খরচ খাতে ব্যয় করবে।

কোম্পানিটি ৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানির নিট সম্পদ মূল্য (এনএভি) ২৬৫.৯৬ টাকা, বিগত ৫ বছরের ওয়েটেড এভারেজ শেয়ার প্রতি আয় (ইপিএস) ১০.৬৩ টাকা। ৭ বছর মেয়াদী বন্ডটির বার্ষিক কূপন সুদহার হবে ১৮২দিন মেয়াদী ট্রেজারী বিলের সুদের হারের সাথে ৪% মার্জিনযুক্ত হার (যা সর্বনিম্ন ৮.৫% এবং সর্বোচ্চ ১০.৫০%) এবং অর্ধবার্ষিক মেয়াদে প্রদেয়।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং ব্রাক ইপিএল ইনভেস্টমেন্ট লিমিটেড কাজ করছে। এছাড়া ট্রাস্টি হিসেবে নিয়োজিত রয়েছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

জেডএস/এএসটি

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও