মেয়েকে ৪ লাখ শেয়ার উপহার দিলেন অর্থমন্ত্রী

ঢাকা, ১৮ জুলাই, ২০১৯ | 2 0 1

মেয়েকে ৪ লাখ শেয়ার উপহার দিলেন অর্থমন্ত্রী

পরিবর্তন প্রতিবেদক ১:২৭ অপরাহ্ণ, জুন ২৫, ২০১৯

মেয়েকে ৪ লাখ শেয়ার উপহার দিলেন অর্থমন্ত্রী

পুঁজিবাজারের বীমা খাতের তালিকাভুক্ত এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের ৩ লাখ ৯০ হাজার ২০০টি শেয়ার উপহার হিসেবে মেয়েকে দিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

অর্থমন্ত্রী ও তার মেয়ে নাফিজা কামাল কোম্পানিটির পরিচালক।

ডিএসই সূত্রে জানা গেছে, গত ১৯ জুন মেয়ে নাফিজা কামালকে উক্তসংখ্যক শেয়ার উপহার দেয়ার ঘোষণা দিয়েছিলেন অর্থমন্ত্রী, যা মঙ্গলবার সম্পন্ন হয়েছে।

কোম্পানি সূত্রে জানা গেছে, ৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত অর্থবছর শেষে এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের ২ শতাংশ বা ৮ লাখ ৪৭ হাজার শেয়ারের মালিকানায় ছিলেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তার একটি অংশ তিনি মেয়েকে দিয়ে দিলেন।

নাফিজা কামালও কোম্পানিটির ১.০৯ শতাংশ বা ৫ লাখ  ৫৯ হাজার ৮০০টি শেয়ারের মালিকানায় রয়েছেন। এখন তার শেয়ারের পরিমাণ আরও বাড়লো।

অর্থমন্ত্রীর স্ত্রী কাশমেরী কামালও এশিয়া প্যাসিফিক জেনারেল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদের সদস্য। তিনি কোম্পানিটির ভাইস-চেয়ারম্যান এবং ১৪ লাখ ৮৪ হাজার শেয়ারের মালিকানায় রয়েছেন।

এ ছাড়া স্বপরিবারে বিদেশে বসবাস করা মন্ত্রীর বড় মেয়ে কাশফী কামাল ২২ লাখ ২০ হাজার শেয়ার বা ৫.২৪ শতাংশের শেয়ারের মালিকানায় রয়েছেন।

৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে এশিয়া প্যাসিফিক ইন্সুরেন্স।

এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৭ টাকা।

সমাপ্ত বছর শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভি) হয়েছিল ১৮.৯৬ টাকা ও শেয়ার প্রতি নগদ কার্যকরি অর্থপ্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ২.৫৭ টাকা।

এদিকে, প্রথম প্রান্তিক (জানুয়ারি-মার্চ’১৯) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ০.৮১ টাকা, যা আগের বছর একই সময় হয়েছিল ০.৪৫ টাকা। এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) ১৯.৭৭ টাকায় স্থিতি পেয়েছে।

উল্লেখ্য, গতকাল সোমবার লেনদেন শেষে এশিয়া প্যাসিফিকের শেয়ার দর দাঁড়িয়েছে ২৭.১০ টাকায়।

জেডএস/আইএম

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও