সিলকো ফার্মার লেনদেন শুরু ১৩ জুন

ঢাকা, ২২ জুন, ২০১৯ | 2 0 1

সিলকো ফার্মার লেনদেন শুরু ১৩ জুন

পরিবর্তন প্রতিবেদক ৪:১৮ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

সিলকো ফার্মার লেনদেন শুরু ১৩ জুন

প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) শেয়ার বরাদ্দ সম্পন্ন করা সিলকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের লেনদেন শুরুর তারিখ নির্ধারণ করা হয়েছে। আগামী ১৩ জুন, বৃহস্পতিবার দেশের উভয় স্টক এক্সচেঞ্জে একযোগে লেনদেন শুরু করবে কোম্পানিটি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র মতে, কোম্পানির আইপিও লটারিতে বরাদ্দ পাওয়া শেয়ার সিডিবিএলের মাধ্যমে গত ০৭ মে বিনিয়োগকারীদের বেনিফিশিয়ারি ওনার্স (বিও) হিসেবে পাঠিয়েছে কোম্পানিটি। শেয়ার বরাদ্দ সম্পন্ন হওয়ায় কোম্পানিটিকে তালিকাভুক্তি ও লেনদেনের অনুমোদন দিয়েছে স্টক এক্সচেঞ্জ।

এর আগে ১০ এপ্রিল রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তন, রমনায় কোম্পানিটির লটারির ড্র অনুষ্ঠিত হয়। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) ৬৬৯তম সভায় কোম্পানিটির আইপিও অনুমোদন দেওয়া হয়।

জানা যায়, আইপিও’র মাধ্যমে বাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করবে কোম্পানিটি। কোম্পানিটি ১০ টাকা ইস্যু মূল্যের ৩ কোটি সাধারণ শেয়ার আইপিও এর মাধ্যমে ইস্যু করার অনুমতি দেয়া হয়েছে। উত্তোলিত ৩০ কোটি টাকা দিয়ে ব্যবসা সম্প্রসারণ ও আইপিও বাবদ খরচ করবে।

৩১ মার্চ ২০১৮ পর্যন্ত ৯ মাসের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২৬.৬৩ টাকা। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.২২ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইবিএল ইনভেস্টমেন্ট লিমিটেড, সিটিজেন সিকিউরিটিজ এন্ড ইনভেস্টমেন্ট ও সিটি ক্যাপিটাল এন্ড রিসোর্সেস লিমিটেড।

জেডএস/এএসটি

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও