বিক্রেতা সংকটে হল্টেড ৫ কোম্পানি

ঢাকা, শুক্রবার, ৬ ডিসেম্বর ২০১৯ | ২২ অগ্রহায়ণ ১৪২৬

বিক্রেতা সংকটে হল্টেড ৫ কোম্পানি

পরিবর্তন প্রতিবেদক ২:৫৫ অপরাহ্ণ, জুন ১১, ২০১৯

বিক্রেতা সংকটে হল্টেড ৫ কোম্পানি

বিনিয়োগকারীদের ক্রয় প্রবণতায় টানা উত্থানে রয়েছে পুঁজিবাজার। সপ্তাহের তৃতীয় কার্যদিবসে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) লেনদেন ও সূচকের ইতিবাচক প্রবণতায় বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে ৫ কোম্পানি। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

বিক্রেতা সংকটে হল্টেড হওয়া কোম্পানিগুলো হলো-কাশেম ইন্ডাস্ট্রিজ, জিলবাংলা সুগার, গ্লোবাল ইন্স্যুরেন্স, জেমিনি সিফুড ও সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

কাশেম ইন্ডাস্ট্রিজ

মঙ্গলবার প্রকৌশল খাতের তালিকাভুক্ত কোম্পানিটির শেয়ার দরে ব্যাপক উল্লম্ফন হয়েছে। এসময় কোম্পানিটির শেয়ার দর ৯.৯৪৫ শতাংশ বাড়লেও বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে। দুপুর সোয়া ২টায় কোম্পানিটির শেয়ার সর্বশেষ ৩৯.৮ টাকায় লেনদেন হতে দেখা গেছে। এসময় কোম্পানিটির ৪ লাখ ৬৪ হাজার ৪৮টি শেয়ার লেনদেন হতে দেখা গেছে।

জিলবাংলা সুগার

খাদ্য ও আনুষাঙ্গিক খাতের তালিকাভুক্ত ‘জেড’ ক্যাটাগরির কোম্পানি জিলবাংলা সুগার মিলস লিমিটেড। বুধবার কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.৭৭ শতাংশ। কিন্তু শেয়ার দর প্রায় সার্কিট ব্রেকার স্পর্শ করলেও কোম্পানিটির শেয়ারের বিক্রেতা খুজে পাওয়া যায় নি। এরই ধারাবাহিকতায় বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে কোম্পানিটি।

গ্লোবাল ইন্স্যুরেন্স

বীমা খাতের গ্লোবাল ইন্স্যুরেন্স টানা দ্বিতীয় কার্যদিবসে বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে। এসময় কোম্পানিটির শেয়ার দর বেড়েছে ৯.৬৪৯ শতাংশ। এদিন কোম্পানিটির শেয়ার সর্বশেষ ২৫ টাকায় লেনদেন হতে দেখা গেছে।

এছাড়া ৮.৭৫২ শতাংশ দর বেড়ে বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে জেমিনি সি ফুড ও ৮.৭২৭ শতাংশ দর বেড়ে বিক্রেতা সংকটে হল্টেড হয়েছে সোনালী আঁশ ইন্ডাস্ট্রিজ লিমিটেড।

জেডএস/এএসটি

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও