সপ্তাহজুড়ে ৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, ১৫ সেপ্টেম্বর, ২০১৯ | 2 0 1

সপ্তাহজুড়ে ৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ৫:৪৮ অপরাহ্ণ, জুন ০১, ২০১৯

সপ্তাহজুড়ে ৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সপ্তাহজুড়ে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৩ কোম্পানি সমাপ্ত বছরে আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে । কোম্পানিগুলো হলো- প্রিমিয়ার লিজিং, গ্লোবাল ইন্স্যুরেন্স এবং বার্জার পেইন্টস বাংলাদেশ লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৮ টাকা।

এছাড়া সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬.২৮ টাকা। আর শেয়ার প্রতি কার্যগরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৫ টাকা (নেগেটিভ)।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ১১ জুলাই সকাল ১১টায় ফারস হোটেল অ্যান্ড রিসোর্স, পুরানা পল্টন, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৫ জুন নির্ধারণ করা হয়েছে।

 বার্জার পেইন্টস বাংলাদেশ

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ মার্চ ২০১৯ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ২৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ০.৫৪ টাকা। যা আগের বছরে একই সময় ছিল ০.৩৭ টাকা।

এছাড়া সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭৬.১৮ টাকা। আর শেয়ার প্রতি সমন্বিত কার্যগরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৫৫.০৯ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ১৭ জুলাই সকাল ১০টায় গ্লোব ক্লাব, ঢাকা ক্যান্টনমেন্ট ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৫ জুন নির্ধারণ করা হয়েছে।

গ্লোবাল ইন্স্যুরেন্স

কোম্পানিটির পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে। আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৪ টাকা। যা আগের বছরে একই সময় ছিল ০.৩৭ টাকা।

এছাড়া সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১১.৮৩ টাকা। আর শেয়ার প্রতি কার্যগরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.১৫ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ৩ আগষ্ট সকাল ১১টায় ফারস হোটেল অ্যান্ড রিসোর্স, পুরানা পল্টন, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৪ জুন নির্ধারণ করা হয়েছে।

জেডএস/

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও