প্রিমিয়ার লিজিংয়ের ডিভিডেন্ড ও মুনাফা ঘোষণা

ঢাকা, বৃহস্পতিবার, ২০ জুন ২০১৯ | ৫ আষাঢ় ১৪২৬

প্রিমিয়ার লিজিংয়ের ডিভিডেন্ড ও মুনাফা ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক: ৬:২১ অপরাহ্ণ, মে ৩০, ২০১৯

প্রিমিয়ার লিজিংয়ের ডিভিডেন্ড ও মুনাফা ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত আর্থিক খাতের কোম্পানি প্রিমিয়ার লিজিং অ্যান্ড ফাইন্যান্স লিমিটেডের পরিচালনা পর্ষদ ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত বছরে শেয়ারহোল্ডারদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। একই সময় কোম্পানিটি চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৯) আর্থিকপ প্রতিবেদন প্রকাশ করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রিমিয়ার লিজিং সমাপ্ত অর্থ বছরে বিনিয়োগকারীদের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার সুপারিশ করেছে।

আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৮ টাকা। এছাড়া সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৬.২৮ টাকা। আর শেয়ার প্রতি কার্যগরি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৫ টাকা (নেগেটিভ)।

কোম্পানির বার্ষিক সাধারন সভা (এজিএম) আগামী ১১ জুলাই সকাল ১১টায় ফারস হোটেল অ্যান্ড রিসোর্স, পুরানা পল্টন, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৫ জুন নির্ধারণ করা হয়েছে।

এদিকে, প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ’১৯) কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.১৭ টাকা।এর আগের বছর একই সময়ে আয় ছিল ০.০৭ টাকা।

এছাড়া শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের পরিমাণ (এনওসিএফপিএস) হয়েছে ১.২৩ টাকা। আর শেয়ার প্রতি সম্পদ হয়েছে ১৬.৩৯ টাকা।

জেডএস/