সী পার্লের আইপিও লটারি সম্পন্ন, ফলাফল প্রকাশ

ঢাকা, ২২ জুন, ২০১৯ | 2 0 1

সী পার্লের আইপিও লটারি সম্পন্ন, ফলাফল প্রকাশ

পরিবর্তন প্রতিবেদক: ১:১৭ অপরাহ্ণ, মে ২৩, ২০১৯

সী পার্লের আইপিও লটারি সম্পন্ন, ফলাফল প্রকাশ

প্রাথমিক গণ প্রস্তাবের (আইপিও) আবেদন সংগ্রহ করা সী পার্ল বিচ রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের লটারির ড্র সম্পন্ন হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০টায় রাজধানীর মতিঝিলের এজিবি কলোনীতে কোম্পানিটির লটারির ড্র অনুষ্ঠিত হয়।

লটারি ড্র অনুষ্ঠানে কোম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক আমিনুল হক, প্রধান নির্বাহী কর্মকর্তা ব্রি. জে. মকবুল হোসাইন, প্রধান অর্থ কর্মকর্তা মিজানুর রহমান, কোম্পানি সচিব আজহারুল ইসলাম এবং স্টক এক্সচেঞ্জের কর্মকর্তারাসহ অনেকেই উপস্থিত ছিলেন।

কোম্পানির আইপিও লটারি সম্পন্ন হওয়ায় বিনিয়োগকারীদের জন্য ফলাফল প্রকাশ করা হয়েছে। নিম্নে বিনিয়োগকারীদের জন্য প্রকাশিত ফলাফল প্রকাশ করা হলো-

সাধারণ বিনিয়োগকারী কোটা

ক্ষতিগ্রস্ত বিনিয়োগকারী কোটা

প্রবাসী বিনিয়োগকারী কোটা

জানা যায়, কোম্পানিটির আইপিওতে ৭৪৫ কোটি টাকার আবেদন জমা পড়েছে। যা কোম্পানিটির প্রত্যাশার তুলনায় ৪৯.৬৬ গুন বেশি। কোম্পানিটির আইপিওতে সাধারণ বিনিয়োগকারীদের কোটায় ৯৬ গুন আবেদন জমা পড়েছে।

কোম্পানিটিকে প্রতিটি ১০ টাকা ইস্যু মূল্যে ১.৫ কোটি শেয়ার প্রাথিমক গণ প্রস্তাবের মাধ্যমে ইস্যু করার অনুমোদন দেয় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

আইপিওর মাধ্যমে কোম্পানিটি ১৫ কোটি টাকার পুঁজি উত্তোলন করবে। এই অর্থ দিয়ে কোম্পানিটি রিসোর্টের বিভিন্ন কক্ষের ইনটোরিয়র, ফিনিশিং ও আসবাবপত্র ক্রয়, জমি ক্রয় এবং আইপিও বাবদ খরচ করবে।

এর মধ্যে বিভিন্ন কক্ষের ইনটেরিয়র, ফিনিশিং ও আসবাবপত্র ক্রয় বাবদ খরচ হবে ১০ কোটি ৬৮ লাখ ২৭ হাজার টাকা, জমি ক্রয় বাবদ খরচ হবে ২ কোটি ৬৬ লাখ ৬০ হাজার টাকা এবং আইপিও বাবদ খরচ হবে ১ কোটি ৬৫ লাখ ১২ হাজার টাকা।

৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছর অনুযায়ী, কোম্পানির নিট সম্পদ মূল্য হয়েছে ১০ টাকা ৪৮ পয়সা। বিগত ৩ বছরের আর্থিক বিবরণী অনুযায়ী ভারিত গড়ে ইপিএস হয়েছে ৪১ পয়সা।

কোম্পানিটির ইস্যু ম্যানেজার হিসেবে কাজ করছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট এবং প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেড।

জেডএস/

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও