লোকসান বেড়েছে ফ্যামিলি টেক্সের

ঢাকা, ৫ আগস্ট, ২০১৯ | 2 0 1

লোকসান বেড়েছে ফ্যামিলি টেক্সের

পরিবর্তন প্রতিবেদক ১১:৪২ পূর্বাহ্ণ, মে ১৪, ২০১৯

লোকসান বেড়েছে ফ্যামিলি টেক্সের

পুঁজিবাজারের বস্ত্র খাতের তালিকাভুক্ত ফ্যামিলি টেক্স (বিডি) লিমিটেড চলতি অর্থ বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির লোকসান আরও বেড়েছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে জানা গেছে, জুলাই’১৮ থেকে মার্চ’১৯ অর্থাৎ বিগত ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান (ইপিএস) হয়েছে ০.০২৭ টাকা, যা আগের বছরের একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান ছিল ০.০০৪ টাকা।

এ সময় শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৬৮২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.০০২ টাকা।

এদিকে, তৃতীয় প্রান্তিকের শেষ তিন মাসে অর্থাৎ জানুয়ারি’১৯ থেকে মার্চ’১৯ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০২৮ টাকা, যা আগের বছর একই সময় শেয়ার প্রতি লোকসান ছিল ০.০০৩ টাকা।

ডিএসই সূত্রে জানা যায়, ২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ফ্যামিলি টেক্স (বিডি)। ‘বি’ ক্যাটাগরির আওতাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ৪০০ কোটি টাকা। কোম্পানিটির পরিশোধিত মূলধন ৩৫৪ কোটি ১৬ লাখ টাকা।

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থ বছরে কোম্পানিটি ২ কোটি ৪২ লাখ ৫০ হাজার টাকা লোকসান হয়েছিল। লোকসানে থাকলেও কোম্পানিটি ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে।

জেডএস/আইএম

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও