শেয়ারপ্রতি ১ টাকা ডিভিডেন্ড দেবে ইসলামী ব্যাংক

ঢাকা, বুধবার, ২২ মে ২০১৯ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬

শেয়ারপ্রতি ১ টাকা ডিভিডেন্ড দেবে ইসলামী ব্যাংক

পরিবর্তন প্রতিবেদক ১০:৩৯ অপরাহ্ণ, এপ্রিল ২৪, ২০১৯

শেয়ারপ্রতি ১ টাকা ডিভিডেন্ড দেবে ইসলামী ব্যাংক

পুঁজিবাজারের ব্যাংকিং খাতের তালিকাভুক্ত ইসলামী ব্যাংক লিমিটেড ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরে ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। অর্থাৎ সমাপ্ত বছরে শেয়ারপ্রতি ১ টাকা ডিভিডেন্ড দেবে কোম্পানিটি। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, আলোচিত সময়ে কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.৯২ টাকা এবং এককভাবে ইপিএস হয়েছে ৩.৭৭ টাকা। আগের বছর একই সময়ে সমন্বিত ইপিএস ছিল ৩.০৬ টাকা এবং এককভাবে ২.৯১ টাকা।

সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ারপ্রতি সমন্বিত প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৩৪.৪৫ টাকা। শেয়ারপ্রতি সমন্বিত নেট অপারেটিং ক্যাশ ফ্লো হয়েছে ২.৯৫ টাকা (নেগেটিভ)।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৮ জুন বেলা ১১টায় কুর্মিটোলা গলফ ক্লাব, ঢাকায় অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৯ মে নির্ধারণ করা হয়েছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, ১৯৮৫ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ইসলামী ব্যাংক। “এ” ক্যাটাগরির তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ২ হাজার কোটি টাকা, পরিশোধিত মূলধন ১ হাজার ৬১০ কোটি টাকা।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। বুধবার দিনশেষে কোম্পানিটির সমাপনী শেয়ার দর ছিল ২৫.৩০ টাকা। এদিন কোম্পানিটির শেয়ার দর কমেছে ০.৭৯ শতাংশ বা ০.২ টাকা।

জেডএস/এমএ