সপ্তাহজুড়ে ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

সপ্তাহজুড়ে ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ৩:৪৭ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০১৯

সপ্তাহজুড়ে ৬ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সমাপ্ত সপ্তাহে পুঁজিবাজারে তালিকাভুক্ত ৬ কোম্পানি পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। ৩১ ডিসেম্বর, ২০১৮ সমাপ্ত হিসাব বছরের জন্য এ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিগুলো। ডিএসই সূত্রে এই তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো— প্রগতি ইন্স্যুরেন্স, তাকাফুল ইসলামি ইন্স্যুরেন্স, জনতা ইন্স্যুরেন্স, সিটি ব্যাংক, রেকিট বেনকিজার ও বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্স।

প্রগতি ইন্স্যুরেন্স

প্রগতি ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্য ১৩ শতাংশ ক্যাশ এবং ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে।

আলোচিত সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ২ পয়সা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৫৩ টাকা ৫ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জুলাই অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৬ মে নির্ধারণ করা হয়েছে।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১১ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ এবং ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে।

আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৩৫ পয়সা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৭ টাকা ১ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৬ মে নির্ধারণ করা হয়েছে।

জনতা ইন্স্যুরেন্স

জনতা ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্য ৫ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড রয়েছে।

আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬ পয়সা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৪ টাকা ৩০ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৬ মে নির্ধারণ করা হয়েছে।

রেকিট বেনকিজার

রেকিট বেনকিজারের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ৭০০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ ডিভিডেন্ড রয়েছে।

আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭০ টাকা ২২ পয়সা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৮১ টাকা ৬৩ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ মে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৮ মে নির্ধারণ করা হয়েছে।

সিটি ব্যাংক

সিটি ব্যাংকের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১১ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর মধ্যে ৬ শতাংশ ক্যাশ এবং ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড।

আলোচিত সময়ে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ২ টাকা ৩০ পয়সা। আর এককভাবে হয়েছে ২ টাকা ৮ পয়সা। এর আগের বছরে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি আয় (ইপিএস) ছিল ৩ টাকা ৫৭ পয়সা। আর এককভাবে ছিল ৩ টাকা ৭৫ পয়সা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির সমন্বিত শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ২৫ টাকা ৭৪ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৬ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১২ মে নির্ধারণ করা হয়েছে।

বিজিআইসি

বাংলাদেশ জেনারেল ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। এর পুরোটাই নগদ ডিভিডেন্ড রয়েছে।

আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৪ পয়সা। আগের বছর ছিল ১ টাকা ১০ পয়সা। সমাপ্ত হিসাব বছরে কোম্পানির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ১৯ টাকা ৬৩ পয়সা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৯ মে নির্ধারণ করা হয়েছে।

জেডএস/এসবি

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও