বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে বিয়োগকারীদের বিক্ষোভ অব্যাহত

ঢাকা, শুক্রবার, ২৪ মে ২০১৯ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬

বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে বিয়োগকারীদের বিক্ষোভ অব্যাহত

পরিবর্তন প্রতিবেদক ৫:৫৮ অপরাহ্ণ, এপ্রিল ১৭, ২০১৯

বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগের দাবিতে বিয়োগকারীদের বিক্ষোভ অব্যাহত

সপ্তাহের তৃতীয় কার্যদিবসেও পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেনের পদত্যাগ দাবিতে মানবন্ধন ও বিক্ষোভ প্রদর্শন করেছে বিনিয়োগকারীরা।

একই সঙ্গে পুঁজিবাজারের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্থক্ষেপ দাবি করেছেন বিনিয়োগকারীরা।

বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সামনে বিনিয়োগকারী ঐক্য পরিষদের ব্যানারে মানববন্ধন ও বিক্ষোভ করেন তারা।

এসময় সংগঠনটির সভাপতি মিজান-উর-রশীদকে দেখা যায়নি।

মানববন্ধনে পুঁজিবাজারের উন্নয়নে বিনিয়োগকারীদের পক্ষ থেকে ৬ দফা দাবি তুলে ধরা হয়। এগুলো হলো- বিএসইসির চেয়ারম্যানের পদত্যাগ, যেসব শেয়ারের দর ইস্যু মূল্যের নিচে চলে এসেছে সেগুলো বাইব্যাক করা, আইপিও’র বাণিজ্য বন্ধ করা, ইব্রাহীম খালেদের তদন্ত রিপোর্ট অনুযায়ী দোষীদের শাস্তির ব্যবস্থা করা, যেসব কোম্পানি পুঁজিবাজার থেকে অর্থ উত্তোলন করবে তাদেরকে ন্যূনতম ১০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেয়া এবং পুঁজিবাজারে জেড ক্যাটাগরি এবং ওটিসি মার্কেটের বিষয়ে কার্যকরী ব্যবস্থা গ্রহণ করা।

এসময় বিক্ষোভে অংশগ্রহণকারী বিনিয়োগকারী নাজমুল হোসেন বলেন, টানা নিম্নমুখী রয়েছে পুঁজিবাজার। এতে আমাদের পোর্টফলিও প্রায় খালি হয়ে গেছে। প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ছাড়া পুঁজিবাজার অস্থিরতা কাটিয়ে উঠতে পারবে না।

তিনি বলেন, পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থার কারণে বাজারে আস্থা সংকট সৃষ্টি হয়েছে। তাই সংস্থা প্রধানের পদত্যাগ দাবি করছি আমরা।

জেডএস/এএসটি