রেকিট বেনকিজারের ৭০০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০১৯ | ১৩ বৈশাখ ১৪২৬

রেকিট বেনকিজারের ৭০০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ১১:৩৯ পূর্বাহ্ণ, এপ্রিল ১৬, ২০১৯

রেকিট বেনকিজারের ৭০০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারের ওষুধ ও রসায়ন খাতের তালিকাভুক্ত বহুজাতিক কোম্পানি রেকিট বেনকিজার শেয়ার হোল্ডারদের জন্য ৭০০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থ বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটির পরিচালনা পর্ষদ এ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

পাশাপাশি চলতি অর্থ বছরের প্রথম প্রান্তিকের (জানুয়ারি-মার্চ’১৯) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে কোম্পানিটি।

ডিভিডেন্ড ঘোষণা করায় আজ (মঙ্গলবার) কোম্পানিটির শেয়ার দর বাড়া-কমায় কোনো সার্কিট ব্রেকার থাকবে না। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৭০.২২ টাকা। শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৮১.৬৩ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১২৯.২২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ মে সকাল ১১টায় চট্টগ্রাম বোট ক্লাব কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৮ মে নির্ধারণ করা হয়েছে।

প্রথম প্রান্তিক প্রতিবেদন:

প্রকাশিত অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, প্রথম প্রান্তিক (জানুয়ারি’১৯-মার্চ’১৯) শেষে কোম্পানিটির মুনাফায় উল্লম্ফন দেখা গেছে। প্রথম প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) আগের বছরের একই সময়ের তুলনায় ১১১ শতাংশ বেড়েছে।

প্রথম প্রান্তিকে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১৫.৪৬ টাকা। যা আগের বছরের একই সময়ে ৭.৩৪ টাকা ছিল।

কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৯৭.০৯ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৪৭.৬৮ টাকা।

ডিএসই’র ওয়েবসাইট সূত্রে জানা যায়, ২৫ কোটি টাকা অনুমোদিত মূলধনধারী কোম্পানিটির পরিশোধিত মূলধন ৪ কোটি ৭২ লাখ ৫০ হাজার টাকা। ১৯৮৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটি বর্তমানে ‘এ’ ক্যাটাগরির আওতাভুক্ত।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থ বছরে কোম্পানিটি ৭৯০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষনা করেছিল। ওই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছিল ৮০.৬৩ টাকা।

জেডএস/এআরই