৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ১১:৫২ পূর্বাহ্ণ, এপ্রিল ১৫, ২০১৯

৩ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারের তালিকাভুক্ত ৩ কোম্পানি ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থ বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ডিভিডেন্ড ঘোষণা করেছে। ডিভিডেন্ড ঘোষণা করায় আজ (১৫ এপ্রিল) কোম্পানিগুলোর শেয়ার দর বাড়া-কমায় কোনো সার্কিট ব্রেকার থাকবে না। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- জনতা ইন্স্যুরেন্স, প্রগতি ইন্স্যুরেন্স ও তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স লিমিটেড।

জনতা ইন্স্যুরেন্স

সমাপ্ত অর্থ বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড।

সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.০৬ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪.৩০ টাকা। এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকরী অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৯২ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩০ জুলাই অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৬ মে নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার (১৫) এপ্রিল কোম্পানিটির প্রারম্ভিক মূল্য ছিল ১৪.২০ টাকা।

তাকাফুল ইসলামী ইন্স্যুরেন্স

বিনিয়োগকারীদের জন্য ১১ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। এর মধ্যে ৫ শতাংশ ক্যাশ ও ৬ শতাংশ স্টক ডিভিডেন্ড।

সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৩৫ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৭.০১ টাকা। এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকরী অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ১.৭৯ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৬ মে নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার (১৫) এপ্রিল কোম্পানিটির প্রারম্ভিক মূল্য ছিল ২৭.৩০ টাকা।

প্রগতি ইন্স্যুরেন্স

বিনিয়োগকারীদের জন্য ২০ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। এর মধ্যে ১৩ শতাংশ ক্যাশ ও ৭ শতাংশ স্টক ডিভিডেন্ড।

সমাপ্ত বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০২ টাকা, শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৫৩.০৫ টাকা। এছাড়া শেয়ার প্রতি নগদ কার্যকরী অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৬১ টাকা।

কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ জুন অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ১৬ মে নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, সোমবার (১৫) এপ্রিল কোম্পানিটির প্রারম্ভিক মূল্য ছিল ৩০.৭০ টাকা।

জেডএস/এআরই

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও