তৃতীয় প্রান্তিক শেষে মুনাফা কমেছে ডোরিন পাওয়ারের

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

তৃতীয় প্রান্তিক শেষে মুনাফা কমেছে ডোরিন পাওয়ারের

পরিবর্তন প্রতিবেদক ১০:২৫ অপরাহ্ণ, এপ্রিল ১১, ২০১৯

তৃতীয় প্রান্তিক শেষে মুনাফা কমেছে ডোরিন পাওয়ারের

পুঁজিবাজারের বিদ্যুৎ ও জ্বালানী খাতের তালিকাভুক্ত ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস লিমিটেড চলতি অর্থ বছরের তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, তৃতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির মুনাফা কমেছে।

বৃহস্পতিবার কোম্পানিটির পরিচালনা পর্ষদ সভা শেষে বিনিয়োগকারীদের জন্য তৃতীয় প্রান্তিকের অনিরীক্ষত আর্থিক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই’১৮ থেকে মার্চ’১৯ অর্থাৎ বিগত ৯ মাসে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৫.৩২ টাকা। যা আগের বছরের একই সময় ছিল ৫.৫৩ টাকা।

এসময় শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৪১.৬২ টাকা এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ৬.৮২ টাকা।

এদিকে, তৃতীয় প্রান্তিকের শেষ তিন মাসে অর্থাৎ জানুয়ারি’১৯ থেকে মার্চ’১৯ শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় হয়েছে ১.৪৫ টাকা। যা আগের বছর একই সময় ছিল ১.৭২ টাকা।

সভায় চাঁদপুর পাওয়ার জেনারেশনে বিনিয়োগের সিদ্ধান্ত নেয় ডোরিন পাওয়ার কর্তৃপক্ষ। চাঁদপুর পাওয়ার জেনারেশনের ৯৯ দশমিক ৯৯ শতাংশ মালিকানা নেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটি। বর্তমানে কোম্পানিটির ৪০ শতাংশ শেয়ারের মালিকানায় রয়েছে ডোরিন পাওয়ার।

ডিএসই’র ওয়েবসাইট সূত্রে জানা যায়, ২০১৬ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস। ‘এ’ ক্যাটাগরির আওতাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ২ শত কোটি টাকা। কোম্পানিটির পরিশোধিত মূলধন ১১৬ কোটি ১৬ লাখ টাকা।

৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থ বছরে কোম্পানিটি ১৫ শতাংশ ক্যাশ ও ৫ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার দিনশেষে কোম্পানিটির সমাপনী শেয়ার দর ছিল ৮২.৫০ টাকা।

জেডএস/এসবি

 

শেয়ারবাজার: আরও পড়ুন

আরও