নিউলাইন ক্লোথিংসের আইপিও লটারি ২৪ মার্চ

ঢাকা, শনিবার, ২৩ মার্চ ২০১৯ | ৯ চৈত্র ১৪২৫

নিউলাইন ক্লোথিংসের আইপিও লটারি ২৪ মার্চ

পরিবর্তন প্রতিবেদক ৭:৫১ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৯

নিউলাইন ক্লোথিংসের আইপিও লটারি ২৪ মার্চ

পুঁজিবাজার প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া নিউলাইন ক্লোথিংসের আবেদনকারীদের মধ্যে শেয়ার বরাদ্দ দেয়ার জন্য লটারির ড্র অনুষ্ঠিত হবে ২৪ মার্চ।

এদিন সকাল ১০টায় রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এ ড্র অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার কোম্পানির  প্রধান অর্থ কর্মকর্তা শরীফ আহমেদ পরিবর্তন ডটকমকে এ তথ্য জানিয়েছে।

জানা গেছে, কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয় ১৮ ফেব্রুয়ারি, শেষ হয় ৩ মার্চ। এসময় কোম্পানিটির প্রত্যাশার তুলনায় প্রায় ২৮ গুণ আবেদন জমা পড়েছে।

এর আগে গত ২৭ নভেম্বর বিএসইসির ৬৬৭তম কমিশন সভায় নিউলাইনের আইপিও অনুমোদন দেয়া হয়।

নিউলাইন ক্লোথিংস আইপিওর মাধ্যমে বাজার থেকে ৩০ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটিকে ১০ টাকা ইস্যু মূল্যের ৩ কোটি সাধারণ শেয়ার আইপিও’র মাধ্যমে ইস্যু করবে।

আইপিওর মাধ্যমে উত্তোলিত ৩০ কোটি টাকা দিয়ে যন্ত্রপাতি ও কলকব্জা ক্রয় এবং কারখানা ভবন সম্প্রসারণ, মেয়াদী ঋণ পরিশোধ এবং আইপিও বাবদ খরচ করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী পুনঃমূল্যায়নসহ প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ৩১.৬৩ টাকা। আর সম্পদ পুনঃমূল্যায়ন ছাড়া এনএভি হয়েছে ২০.৫২ টাকা। শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৮৫।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে বানকো ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড, সন্ধানী লাইফ ফাইন্যান্স লিমিটেড এবং সাউথইস্ট ব্যাংক ক্যাপিটাল সার্ভিসেস লিমিটেড।

জেডএস/এইচআর