গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, বুধবার, ২০ ফেব্রুয়ারি ২০১৯ | ৮ ফাল্গুন ১৪২৫

গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ১১:৪৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১১, ২০১৯

গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারের বিমা খাতের তালিকাভুক্ত গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স ৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটি ১০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড প্রদানের ঘোষণা করেছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, সমাপ্ত অর্থবছরে গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্সের শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.০৯ টাকা। আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছিল ৩.০১ টাকা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) বেড়েছে ০.০৮ টাকা।

এদিকে, আলোচিত সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) হয়েছে ৭৭.৮৬ টাকা এবং শেয়ার প্রতি কার্যকরী নগদ অর্থ প্রবাহের পরিমান (এনওসিএফপিএস) হয়েছে ০.১৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৩১ মার্চ সকাল ১১টায় অনুষ্ঠিত হবে। ওইদিন রাজধানীর ট্রাস্ট মিলনায়তনে কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৪ মার্চ।

১৯৮৯ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয় গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স। ‘এ’ ক্যাটাগরির আওতাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ৫০০ কোটি টাকা। কোম্পানিটির পরিশোধিত মূলধন ৮০ কোটি ৬৯ লাখ ১০ হাজার টাকা।

উল্লেখ্য, ৩১ ডিসেম্বর ২০১৭ সমাপ্ত অর্থবছরেও কোম্পানিটি ২০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল। রোববার দিনশেষে কোম্পানিটির সমাপনী শেয়ার দর ছিল ৬০.৭০ টাকা।

জেডএস/এআরই