ডোরিন পাওয়ারের মুনাফা বেড়েছে

ঢাকা, বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারি ২০১৯ | ৯ ফাল্গুন ১৪২৫

ডোরিন পাওয়ারের মুনাফা বেড়েছে

পরিবর্তন প্রতিবেদক ১২:৩০ অপরাহ্ণ, জানুয়ারি ১৬, ২০১৯

ডোরিন পাওয়ারের মুনাফা বেড়েছে

পুঁজিবাজারের বিদ্যুৎ ও জ্বালানী খাতের তালিকাভুক্ত ডোরিন পাওয়ার জেনারেশন অ্যান্ড সিস্টেমস চলতি অর্থ বছরের দ্বিতীয় প্রান্তিকের আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, দ্বিতীয় প্রান্তিক (জুলাই-ডিসেম্বর’১৮) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) ১.৮০ শতাংশ বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, অর্ধবর্ষ (জুলাই-ডিসেম্বর’১৮) শেষে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছে ৩.৮৭ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ার প্রতি সমন্বিত আয় (ইপিএস) হয়েছিল ৩.৮১ টাকা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির আয় বেড়েছে ০.০৬ টাকা বা ১.৮০ শতাংশ বেড়েছে।

দ্বিতীয় প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ার প্রতি নগদ কার্যকরী অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছিল ৩.০৯ টাকা। আগের বছরের একই সময় কোম্পানিটির এনওসিএফপিএস হয়েছিল ১০.৬৩ টাকা।

৩১ ডিসেম্বর ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির পুর্নমূল্যায়নকৃত সম্পদ মূল্য (এনএভি) দাঁড়িয়েছে ৪০.১৭ টাকা। আগের বছরের একই সময় কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য ছিল ৩৬.৬৮ টাকা।

এদিকে, দ্বিতীয় প্রান্তিকে (জুলাই-অক্টোবর) কোম্পানিটির মুনাফার ব্যাপক নিম্নমুখী প্রবণতা দেখা গেছে। অর্ধবর্ষের শেষ তিন মাসে কোম্পানিটির মুনাফা কমেছে ১৭.৭৩ শতাংশ।

দ্বিতীয় প্রান্তিকে (অক্টোবর-ডিসেম্বর’১৮) কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৪১ টাকা। যা আগের বছরের একই সময় ছিল ১.৬৬ টাকা। অর্থাৎ শেয়ার প্রতি আয় কমেছে ০.২৫ টাকা বা ১৭.৭৩ শতাংশ।

উল্লেখ্য, বিদ্যুৎ ও জ্বালানি খাতের ডোরিন পাওয়ার জেনারেশনস অ্যান্ড সিস্টেমস লিমিটেড ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরের ডিভিডেন্ড ঘোষণা করলেও কোম্পানির স্পন্সর ও পরিচালকেরা ক্যাশ ডিভিডেন্ড নিবেন না।

জেডএস/এআরই