‘এ’ ক্যাটাগরিতে ভিএফএস থ্রেড ডাইং

ঢাকা, মঙ্গলবার, ২৬ মার্চ ২০১৯ | ১২ চৈত্র ১৪২৫

‘এ’ ক্যাটাগরিতে ভিএফএস থ্রেড ডাইং

পরিবর্তন প্রতিবেদক ১২:০৮ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০১৯

‘এ’ ক্যাটাগরিতে ভিএফএস থ্রেড ডাইং

পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ভিএফএস থ্রেড ডাইং লিমিটেডকে ডিভিডেন্ড প্রদানের ভিত্তিতে নতুন ক্যাটাগরিতে স্থানান্তর করা হয়েছে।

নতুন ক্যাটাগরিতে স্থানান্তরিত হওয়ায় সিকিউরিটিজ আইনানুযায়ী আগামী এক মাস মার্জিন ঋণ সুবিধা পাবেন না কোম্পানিটির বিনিয়োগকারীরা।

ডিএসই সূত্রে জানা গেছে, আগামী সোমবার থেকে কোম্পানিটির শেয়ার ‘এ’ ক্যাটাগরিতে লেনদেন হবে। ইতোমধ্যে পরিচালনা পর্ষদের ঘোষণা করা ৬ শতাংশ নগদ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড বিনিয়োগকারীদের হিসাবে প্রেরণ করেছে কোম্পানিটি।

সূত্র মতে, ৩০ জনু, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৬ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল কোম্পানিটি। এর মধ্যে ১০ শতাংশ স্টক ও ৬ শতাংশ ডিভিডেন্ড। এর নতুন তালিকাভুক্ত কোম্পানিটি ‘এন’ ক্যাটাগরি থেকে ‘এ’ ক্যাটাগরিতে স্থানান্তর করেছে স্টক এক্সচেঞ্জ।

এদিকে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক জারিকৃত Directive no, SEC/CMRRCD/2009-193/177 এবং বিএসইরির আদেশ নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৯–১৯৩/১৭৮ তারিখ: ২৭/১০/২০১৫ অনুযায়ী স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত কোনো সিকিউরিটির ক্যাটাগরি পরিবর্তনের ক্ষেত্রে পরিবর্তিত ক্যাটাগরিতে উক্ত সিকিউরিটি ক্রয়ের জন্য মার্জিন ঋণ প্রদান নিষেধাজ্ঞা জানিয়েছে।

ক্যাটাগরি পরিবর্তনের প্রথম ৩০ দিন এই ঋণ দেয়া যাবে না। অর্থাৎ আগামীকাল ১৪ জানুয়ারি থেকে পরবর্তী ৩০ দিন পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

জেডএস/এআরই