ডিভিডেন্ড বন্টন সম্পন্ন করেছে ৭ কোম্পানি

ঢাকা, রবিবার, ২০ জানুয়ারি ২০১৯ | ৬ মাঘ ১৪২৫

ডিভিডেন্ড বন্টন সম্পন্ন করেছে ৭ কোম্পানি

পরিবর্তন প্রতিবেদক ১:০৬ অপরাহ্ণ, জানুয়ারি ০৯, ২০১৯

ডিভিডেন্ড বন্টন সম্পন্ন করেছে ৭ কোম্পানি

পুঁজিবাজারে তালিকাভুক্ত ৭ কোম্পানি সমাপ্ত হিসাব বছরের ডিভিডেন্ড বন্টন করেছে।

কোম্পানিগুলো হলো: ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্স, খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড, এসিআই, এসিআই ফরমুলেশন, ন্যাশনাল পলিমার, এটলাস বাংলাদেশ ও দেশ গার্মেন্টস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা যায়।

জানা যায়, ফারইস্ট লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ক্যাশ ডিভিডেন্ড বিইএফটিএনের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক একাউন্টে পাঠিয়েছে কোম্পানিটি।

খুলনা পাওয়ার কোম্পানি লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩০ শতাংশ ক্যাশ ও ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ঘোষিত ৩০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড বিইএফটিএনের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক একাউন্টে পাঠিয়েছে বলে জানায় কোম্পানিটি। এরআগে গত ১৭ ডিসম্বর বিনিয়োগকারীদের বিও হিসাবে বোনাস ডিভিডেন্ড পাঠিয়েছে কোম্পানিটি।

এসিআই লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১১৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ও সাড়ে ৩ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করে ছিল। ঘোষিত ক্যাশ ডিভিডেন্ড বিইএফটিএনের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক একাউন্টে পাঠিয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি।

এসিআই ফরমুলেশন লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ৩৫ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করে ছিল। ঘোষিত ক্যাশ ডিভিডেন্ড বিইএফটিএনের মাধ্যমে বিনিয়োগকারীদের ব্যাংক একাউন্টে পাঠিয়েছে বলে জানায় প্রতিষ্ঠানটি।

ন্যাশনাল পলিমার লিমিটেড ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১২ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করে ছিল। ঘোষিত স্টক ডিভিডেন্ড আজ বিনিয়োগকারীদের বিও একাউন্টে পাঠিয়েছে কোম্পানিটি।

এটলাস বাংলাদেশ ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করে ছিল। ঘোষিত স্টক ডিভিডেন্ড আজ বিনিয়োগকারীদের বিও একাউন্টে পাঠিয়েছে কোম্পানিটি।

দেশ গার্মেন্টস ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করে ছিল। ঘোষিত স্টক ডিভিডেন্ড আজ বিনিয়োগকারীদের বিও একাউন্টে পাঠিয়েছে কোম্পানিটি।

জেডএস/এআরই