অস্বাভাবিক উত্থানে ৩ কোম্পানিকে ডিএসই’র নোটিশ

ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯ | ২ আষাঢ় ১৪২৬

অস্বাভাবিক উত্থানে ৩ কোম্পানিকে ডিএসই’র নোটিশ

পরিবর্তন প্রতিবেদক ১০:৫৭ পূর্বাহ্ণ, জানুয়ারি ০৮, ২০১৯

অস্বাভাবিক উত্থানে ৩ কোম্পানিকে ডিএসই’র নোটিশ

সাম্প্রতিক সময়ে অস্বাভাবিক দর বাড়ায় পুঁজিবাজারের তালিকাভুক্ত তিন কোম্পানিকে নোটিশ দিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) কর্তৃপক্ষ।

কিন্তু কোম্পানিগুলোর শেয়ার দর বাড়ার পিছনে কোন মূল্য সংবেদনশীল তথ্য নেই বলে জানিয়েছে কর্তৃপক্ষ। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

কোম্পানিগুলো হলো- ইনফরমেশন সার্ভিসেস নেটওর্য়াক, আল-হাজ্ব টেক্সটাইল ও মেঘনা পিইটি।

ইনফরমেশন সার্ভিসেস নেটওয়ার্ক: আইটি খাতের তালিকাভুক্ত কোম্পানিটি গত কয়েক কার্যদিবসে ২৪.৮ টাকা থেকে ৩৩.৩ টাকায় স্থিতি পেয়েছিল। যা অস্বাভাবিক মনে করেছে ডিএসই কর্তৃপক্ষ। এরই ধারাবাহিকতায় দর বাড়ার কারণ জানতে চেয়ে নোটিশ দেয় ডিএসই কর্তৃপক্ষ।

আল-হাজ্ব টেক্সটাইল: প্রথম প্রান্তিক শেষে বড় লোকসানে রয়েছে বস্ত্র খাতের আল-হাজ্ব টেক্সটাইল। কিন্তু সম্প্রতিক সময়ে কোম্পানিটির শেয়ার দরে ব্যাপক উল্লম্ফন দেখা গেছে। গত ২৭ ডিসেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ৮৭.৯ টাকা। কিন্তু সোমবার দিনশেষে তা ১০১.৫ টাকায় স্থিতি পেয়েছে। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই কর্তৃপক্ষ।

মেঘনা পিইটি: টানা লোকসানে থাকা ‘জেড’ ক্যাটাগরির মেঘণা পিইটির শেয়ার দরও অস্বাভাবিক ভাবে বাড়ছে। গত ১৭ ডিসেম্বরের পর থেকে ক্রম উত্থানে রয়েছে কোম্পানিটির শেয়ার। ১৭ ডিসেম্বর কোম্পানিটির শেয়ার দর ছিল ১৪ টাকা। কিন্তু সোমবার তা ২১.৭ টাকায় স্থিতি পেয়েছে। যা অস্বাভাবিক মনে করছে ডিএসই কর্তৃপক্ষ।

জেডএস/