পাল্টে গেল ডেল্টা স্পিনার্সের ক্যাটাগরি

ঢাকা, মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ | ৫ চৈত্র ১৪২৫

পাল্টে গেল ডেল্টা স্পিনার্সের ক্যাটাগরি

পরিবর্তন প্রতিবেদক ১০:২৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ০৮, ২০১৯

পাল্টে গেল ডেল্টা স্পিনার্সের ক্যাটাগরি

যথাসময়ে ডিভিডেন্ড ঘোষণা ও এজিএম আয়েজন করতে না পারায় পুঁজিবাজারে তালিকাভুক্ত বস্ত্র খাতের ডেল্টা স্পিনার্স লিমিটেডের ক্যাটাগরি পরিবর্তন করা হয়েছে।

নতুন ক্যাটাগরিতে স্থানান্তরিত হওয়ায় সিকিউরিটিজ আইনানুযায়ী আগামী এক মাস মার্জিন ঋণ সুবিধা পাবেন না কোম্পানিটির বিনিয়োগকারীরা।

ডিএসই সূত্রে জানা গেছে, আজ (মঙ্গলবার) থেকে কোম্পানিটির শেয়ার ‘জেড’ ক্যাটাগরিতে লেনদেন হবে। বছর সমাপ্তের পর ৬ মাস অতিক্রান্ত হলেও কোম্পানিটি ডিভিডেন্ড ঘোষণা ও এজিএম অনুষ্ঠানের আয়োজন না করায় কোম্পানিটিকে ‘জেড’ ক্যাটাগরিতে স্থানান্তর করা হয়েছে।

সূত্র মতে, ৩০ জনু, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য কোম্পানিটি কোন বোর্ড সভার আয়োজন করেনি। এর ফলে ‘এ’ থেকে ‘জেড’ ক্যাটাগরিতে স্থানান্তর হয়েছে কোম্পানিটি।

এদিকে, বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) কর্তৃক জারিকৃত Directive no,SEC/CMRRCD/2009-193/177 এবং বিএসইরির আদেশ নং এসইসি/সিএমআরআরসিডি/২০০৯–১৯৩/১৭৮ তারিখ: ২৭/১০/২০১৫ অনুযায়ী স্টক এক্সচেঞ্জে তালিকাভুক্ত কোনো সিকিউরিটির ক্যাটাগরি পরিবর্তনের ক্ষেত্রে পরিবর্তিত ক্যাটাগরিতে উক্ত সিকিউরিটি ক্রয়ের জন্য মার্জিন ঋণ প্রদান নিষেধাজ্ঞা জানিয়েছে।

ক্যাটাগরি পরিবর্তনের প্রথম ৩০ দিন এই ঋণ দেয়া যাবে না। অর্থাৎ আগামীকাল ৮ জানুয়ারি থেকে পরবর্তী ৩০ দিন পর্যন্ত এই নিষেধাজ্ঞা বহাল থাকবে।

জেডএস/এআরই