১১.৫৩ শতাংশ লোকসান কমেছে তাল্লু স্পিনিংয়ের

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫

১১.৫৩ শতাংশ লোকসান কমেছে তাল্লু স্পিনিংয়ের

পরিবর্তন প্রতিবেদক ১:২১ অপরাহ্ণ, ডিসেম্বর ০৬, ২০১৮

১১.৫৩ শতাংশ লোকসান কমেছে তাল্লু স্পিনিংয়ের

পুঁজিবাজারের বস্ত্র খাতের তালিকাভুক্ত তাল্লু স্পিনিং মিলস লিমিটেড চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর-১৮) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান কমেছে ০.০৩ টাকা বা ১১.৫৩ শতাংশ। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিক শেষে তাল্লু স্পিনিংয়ের শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.২৬ টাকা। আগের বছরের একই সময়ে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছিল ০.২৯ টাকা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.০৩ টাকা।

এদিকে, ৩০ সেপ্টেম্বর ২০১৮ শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১১.৭১ টাকা। যা আগের বছরের একই সময় ছিল ১১.৯৭ টাকা। এ সময় কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ কার্যকরী অর্থপ্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.১১ টাকা।

এর আগে ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি।

৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১.১৩ টাকা, শেয়ারপ্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) ১১.৯৭ টাকা। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ কার্যকর প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৯৪ টাকা (নেগেটিভ)।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর, বেলা ১১টায়, বঙ্গজ লিমিটেডের কারখানা প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট ২০ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

ডিএসইর ওয়েবসাইট সূত্রে জানা যায়, ২০১৫ সালের পর থেকে টানা লোকসানে ‘নো’ ডিভিডেন্ড ঘোষণা করছে কোম্পানিটি। এরই ধারাবাহিকতায় বর্তমানে জেড ক্যাটাগরির আওতাভুক্ত রয়েছে কোম্পানিটি।

১৯৯০ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোধিত মূলধন ২০০ কোটি টাকা। পরিশোধিত মূলধন ৮৯ কোটি ৩৩ লাখ ৫০ হাজার টাকা।

জেডএস/এমএ