লোকসান বেড়েছে মিথুন নিটিংয়ের

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫

লোকসান বেড়েছে মিথুন নিটিংয়ের

পরিবর্তন প্রতিবেদক ১:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ০৬, ২০১৮

লোকসান বেড়েছে মিথুন নিটিংয়ের

পুঁজিবাজারের বস্ত্র খাতের তালিকাভুক্ত মিথুন নিটিং অ্যান্ড ডায়িং লিমিটেড চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর-১৮) আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির লোকসান বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, প্রথম প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ০.৪২ টাকা। যা আগের বছর ছিল ০.৩৭ টাকা। অর্থাৎ আগের বছরের একই সময়ের তুলনায় কোম্পানিটির লোকসান বেড়েছে ০.০৫ টাকা।

এদিকে, প্রথম প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সমন্বিত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯.৩৩ টাকা। আগের বছরের একই সময় কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদ মূল্য হয়েছিল ১৯.৭৫ টাকা। এ ছাড়া প্রথম প্রান্তিক শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি নগদ কার্যকরী অর্থপ্রবাহ (এনওসিএপিএস) হয়েছে ০.১৩ টাকা।

এর আগে ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে “নো” ডিভিডেন্ড প্রদানের সিদ্ধান্ত নিয়েছিল কোম্পানিটি।

৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ২.২৪ টাকা, শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৯.৭৫ টাকা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৯ টাকা (নেগেটিভ)।

এর আগের বছর একই সময় কোম্পানিটির শেয়ারপ্রতি লোকসান হয়েছে ১.৮৪ টাকা, শেয়ারপ্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ২১.৯৯ টাকা এবং শেয়ারপ্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৯২ টাকা।

কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৮ ডিসেম্বর দুপুর পৌনে ১টায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গণ, দৌলতদিয়া, চুয়াডাঙ্গায় অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ১৩ ডিসেম্বর।

ডিএসই সূত্রে জানা যায়, ১৯৯৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ৮০ কোটি টাকা। কোম্পানিটির পরিশোধিত মূলধন ৩২ কোটি ৪৯ লাখ ১০ হাজার টাকা।

৩০ জুন ২০১৭ সমাপ্ত অর্থবছরে “নো” ডিভিডেন্ড ঘোষণা করায় বর্তমানে কোম্পানিটির “জেড” ক্যাটাগরিতে তালিকাভুক্ত রয়েছে।

জেডএস/এমএ