সপ্তাহজুড়ে ১২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ ১৪২৫

সপ্তাহজুড়ে ১২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ৪:০১ অপরাহ্ণ, নভেম্বর ০৯, ২০১৮

সপ্তাহজুড়ে ১২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

সপ্তাহজুড়ে পুঁজিবাজারের তালিকাভুক্ত ১২ কোম্পানি ৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো-এ্যাপলো ইস্পাত, বঙ্গজ, ফু-ওয়াং সিরামিক, রিজেন্ট টেক্সটাইল, হাক্কানি পাল্প অ্যান্ড পেপার, মতিন স্পিনিং, পাওয়ার গ্রীড কোম্পানি, স্টান্ডার্ড সিরামিক, ফার্মা এইডস, এটলাস বাংলাদেশ, মেঘনা পেট্রোলিয়া ও ন্যাশনাল টিউবস।

হাক্কানি পাল্প

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ নগদ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.৯৬ টাকা। আর চলতি বছরের ৩০ জুন শেয়ার প্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৭.৪৩ টাকায়।

ঘোষিত ডিভিডেন্ড ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২৫ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

ফু-ওয়াং সিরামিক ইন্ডাস্ট্রি:

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৬৮ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ০.৬৪ টাকা।

এ ছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৩০ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১.৬৮ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২০ ডিসেম্বর, স্পেক্ট্রা কনভেনশন সেন্টার, গুলশান-০১ ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর।

স্ট্যান্ডার্ড সিরামিক:

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ২ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.৫৮ টাকা। এ ছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৫ টাকা ঋণাত্নক এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১৪.৯৬ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৯ ডিসেম্বর, সকাল সাড়ে ১০টায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৭ নভেম্বর।

এ্যাপোলো ইস্পাত কমপ্লেক্স:

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৩ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.০৫ টাকা। এর আগের বছর একই সময় ইপিএস ছিল ১.৩৫ টাকা।

এ ছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৮২ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২০.১৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর, সকাল ১১টায় কোম্পানির নিজস্ব ভবনে, তেজগাঁও ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর।

রিজেন্ট টেক্সটাইল লিমিটেড:

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ১.১২ টাকা। এ ছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৫২ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৩০.৭০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর, সকাল ১০টা ৪৫ মিনিটে স্মরণিকা কমিউনিটি সেন্টার, লাভ লেন, চট্টগ্রামে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২ ডিসেম্বর।

বঙ্গজ লিমিটেড:

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৫ শতাংশ স্টক ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯৩ টাকা। এ ছাড়া শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬১ টাকা ঋণাত্মক এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ২৩.০৭ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৫ ডিসেম্বর, সকাল সাড়ে ১১টায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গণে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৫ নভেম্বর।

পাওয়ার গ্রীড কোম্পানি অব বাংলাদেশ:

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের ১৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড প্রদানের সুপারিশ করেছে। ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৪.৭৩ টাকা।

এ ছাড়া আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২৭.৫১ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১০৮.১২ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ১৯ জানুয়ারি, সকাল ১০টায় মুক্তি হল, বিদ্যুৎ ভবন, ১ আব্দুল গণি রোড, ঢাকায় অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ নভেম্বর।

মেঘনা পেট্রোলিয়াম:

বিদ্যুৎ ও জ্বালানি খাতের তালিকাভুক্ত কোম্পানি মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩.৩০ টাকা। যা এর আগের বছর একই সময় ছিল ২০.২৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ১৩.০২ টাকা বা ৬৪.২০ শতাংশ।

এ ছাড়া আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১১.৭৭ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১৩.২০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২০১৯ সালে ১২ জানুয়ারি, সকাল সাড়ে ১১টায় সিটি হল কনভেনশন সেন্টার, আগ্রাবাদ, চট্টগ্রাম অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২ ডিসেম্বর।

ফার্মা এইডস:

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ৫০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি আয় হয়েছে ১৫.০৭ টাকা। আগের বছর একই সময়ে শেয়ার প্রতি আয় ছিল ৯.৪৮ টাকা। এ ছাড়া, চলতি বছরের ৩০ জুন শেয়ারপ্রতি নিট সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৬০.৮১ টাকায়। আগের বছর ছিল ৪৯.৫৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ২ ডিসেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

এটলাস বাংলাদেশ:

৩০ জুন ২০১৮ সমাপ্ত অর্থবছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে কোম্পানিটি বিনিয়োগকারীদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। ৩০ জুন ২০১৮ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ১.২৩ টাকা। যা আগের বছর একই সময় ছিল ২.৩৯ টাকা। অর্থাৎ আগের বছরের তুলনায় কোম্পানিটির লোকসানের পরিমাণ কমেছে ১.১৬ টাকা।

এ সময় কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১৪৮ টাকা ও শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.৬১ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড অনুমোদনে আগামী ২২ ডিসেম্বর কোম্পানিটির বার্ষিক সাধারণ সভার (এজিএম) সময় নির্ধারণ করা হয়েছে। ওইদিন বেলা ১১টায় কোম্পানির ফ্যাক্টরি প্রাঙ্গণ, গাজীপুরে এজিএম অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২৬ নভেম্বর।

মতিন স্পিনিং মিলস:

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.১০ টাকা।

এ ছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫.৬৪ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৩.৬৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর সকাল ১১টায় কোম্পানির কারখানা প্রঙ্গণে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ নভেম্বর।

ন্যাশনাল টিউবস:

৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড দেয়ার সুপারিশ করেছে। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ২.০৫ টাকা। গত অর্থবছরে যার পরিমাণ ছিল ২.৭১ টাকা। কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) ১৯৩.৬২ টাকা এবং শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ০.৬৯ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের অনুমোদনের জন্য কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১৮ ডিসেম্বর সকাল ১১টায় ফ্যাক্টরি প্রাঙ্গণ, টঙ্গী শিল্প এলাকা, গাজীপুরে অনুষ্ঠিত হবে। এ জন্য রেকর্ড ডেট ২৯ নভেম্বর নির্ধারণ করা হয়েছে।

জেডএস/আরপি