১৪০ শতাংশ ডিভিডেন্ড দিবে মেঘনা পেট্রোলিয়াম

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

১৪০ শতাংশ ডিভিডেন্ড দিবে মেঘনা পেট্রোলিয়াম

পরিবর্তন প্রতিবেদক ১:২৭ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৮

১৪০ শতাংশ ডিভিডেন্ড দিবে মেঘনা পেট্রোলিয়াম

পুঁজিবাজারের বিদ্যুৎ ও জ্বালানী খাতের তালিকাভুক্ত কোম্পানি মেঘনা পেট্রোলিয়াম লিমিটেড ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৪০ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। পাশাপাশি কোম্পানিটি চলতি অর্থ বছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে।

প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের তুলনায় ৩৩.৬৬ শতাংশ বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩৩.৩০ টাকা। যা এর আগের বছর একই সময় ছিল ২০.২৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ১৩.০২ টাকা বা ৬৪.২০ শতাংশ।

এছাড়া আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১১১.৭৭ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১১৩.২০ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) ২০১৯ সালে ১২ জানুয়ারী, সকাল সাড়ে ১১টায় সিটি হল কনভেনশন সেন্টার, আগ্রাবাদ, চট্টগ্রাম অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২ ডিসেম্বর।

এদিকে, প্রথম প্রান্তিকের (জুলাই’১৮-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৮.০৬ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ৬.০৩ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ২.০৩ টাকা বা ৩৩.৬৬ শতাংশ।

এছাড়া আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৪৯.৮৫ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ১২১.২৬ টাকা।

জেডএস/এআরই