মুনাফা থেকে লোকসানে ইয়াকিন পলিমার

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

মুনাফা থেকে লোকসানে ইয়াকিন পলিমার

জাহি সুজন ১:৩৪ অপরাহ্ণ, নভেম্বর ০৮, ২০১৮

মুনাফা থেকে লোকসানে ইয়াকিন পলিমার

পুঁজিবাজারের প্রকৌশল খাতের তালিকাভুক্ত ইয়াকিন পলিমার চলতি অর্থবছরের প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটি লোকসান করেছে। কিন্তু আগের বছরের একই সময়ে কোম্পানিটি মুনাফাধারী ছিল। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, জুলাই’১৮ থেকে সেপ্টেম্বর’১৮ পর্যন্ত তিন মাসে কোম্পানিটির শেয়ার প্রতি লোকসান হয়েছে ০.০৫ টাকা। যা আগের বছর একই সময় ছিল ০.১১ টাকা।

এছাড়া কোম্পানিটির শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৪৮ টাকা (ঋণাত্বক) এবং শেয়ার প্রতি নগদ কার্যকর অর্থ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে ০.৩৫ টাকা।

ডিএসই সূত্রে জানা যায়, ২০১৭-১৮ অর্থবছরের শেয়ারহোল্ডারদের জন্য ৫ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে কোম্পানিটি। সমাপ্ত অর্থবছরে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ০.১৪ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড ও অন্যান্য আলোচ্য বিষয়সমূহ শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ৬ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। এ লক্ষ্যে শেয়ারহোল্ডার নির্বাচনের জন্য আগামী ১৮ নভেম্বর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে।

জেডএস/এআরই