ডিএসইতে খুলনা পাওয়ারের লেনদেন স্থগিত, সিএসইতে বাড়ছে দর

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ ১৪২৫

ডিএসইতে খুলনা পাওয়ারের লেনদেন স্থগিত, সিএসইতে বাড়ছে দর

পরিবর্তন প্রতিবেদক ১২:৩২ অপরাহ্ণ, নভেম্বর ০৭, ২০১৮

ডিএসইতে খুলনা পাওয়ারের লেনদেন স্থগিত, সিএসইতে বাড়ছে দর

পুঁজিবাজারের বিদ্যুৎ ও জ্বালানি খাতের তালিকাভুক্ত খুলনা পাওয়ার কোম্পানির শেয়ার লেনদেন স্থগিত করেছে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই)। অপর দিকে, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) কোম্পানিটির শেয়ারের ঊর্ধ্বমুখী প্রবণতায় স্বাভাবিক লেনদেন চলছে। স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, বুধবার (০৭ নভেম্বর) ডিএসইর পরিচালনা পর্ষদের সভায় খুলনা পাওয়ারের লেনদেন স্থগিতের সিদ্ধান্ত নেওয়া হয়। যা একই দিন থেকে কার্যকর করা হয়।

অপরদিকে, স্বাভাবিক নিয়মে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) খুলনা পাওয়ারের লেনদেন চলছে। প্রথম ঘন্টার লেনদেন শেষে কোম্পানিটির শেয়ার দর বেড়েছে প্রায় সাড়ে ৩ শতাংশ।

ডিএসই’র পক্ষ থেকে জানানো হয়, সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ অধ্যাদেশ, ১৯৬৯ এর ৯ ধারার ৭ উপধারা ও ডিএসই লিস্টিং রেগুলেশন ২০১৫ এর ৫০ (১) অনুযায়ী, খুলনা পাওয়ারের লেনদেন স্থগিত করা হয়েছে।

সূত্র জানায়, এর আগে ৪ নভেম্বর খুলনা পাওয়ারের ১ কোটি ৮০ লাখ ৬৪ হাজার ২৩৫টি শেয়ার বিক্রির ঘোষণা দেয় কোম্পানিটির করপোরেট উদ্যোক্তা সামিট করপোরেশন। বিক্রির ঘোষণার খবরের দিন কোম্পানিটির শেয়ার দর কমে যায় ১১১.৯০ টাকা থেকে ১০২.৪০ টাকায়। যা পরের দিন (০৫ নভেম্বর) ৯২.৪০ টাকায় নেমে আসে। উদ্যোক্তা পরিচালকদের শেয়ার বিক্রয়ের ঘোষণায় কোম্পানিটির শেয়ারে নেতিবাচক প্রভাব পড়ে।

জেডএস/এআরই