মতিন স্পিনিংয়ের ১৭ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ ১৪২৫

মতিন স্পিনিংয়ের ১৭ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ১১:৪২ পূর্বাহ্ণ, নভেম্বর ০৫, ২০১৮

মতিন স্পিনিংয়ের ১৭ শতাংশ ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাওয়ার মতিন স্পিনিং মিলস লিমিটেড ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরের জন্য ১৭ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড দেওয়ার ঘোষণা দিয়েছে। একই সভায় কোম্পানিটি প্রথম প্রান্তিকের (জুলাই-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন প্রকাশ করেছে। প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী কোম্পানির ইপিএস আগের তুলনায় বেড়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩০ জুন, ২০১৮ সমাপ্ত অর্থবছরে কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ৩.১০ টাকা। যা এর আগের বছর একই সময় ছিল ২.৬৮ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে ০.৪২ টাকা বা ১৫.৬৭ শতাংশ।

এ ছাড়া আলোচিত সময়ে কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ৫.৬৪ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৩.৬৩ টাকা।

ঘোষিত ডিভিডেন্ড বিনিয়োগকারীদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য এ কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ১২ ডিসেম্বর সকাল ১১টায় কোম্পানির কারখানা প্রঙ্গণে অনুষ্ঠিত হবে। এ সংক্রান্ত রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৯ নভেম্বর।

এদিকে, প্রথম প্রান্তিকের (জুলাই’১৮-সেপ্টেম্বর’১৮) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী, কোম্পানিটির শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৫৯ টাকা। গত অর্থবছরের একই সময়ে যার পরিমাণ ছিল ০.৫৪ টাকা। সে হিসেবে কোম্পানির ইপিএস বেড়েছে।

এ ছাড়া আলোচিত সময় কোম্পানির শেয়ার প্রতি নেট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ১.২২ টাকা। ৩০ সেপ্টেম্বর, ২০১৮ পর্যন্ত কোম্পানির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভিপিএস) হয়েছে ৪৪.১৯ টাকা।

জেডএস/আরপি