সপ্তাহজুড়ে ২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

ঢাকা, শনিবার, ১৭ নভেম্বর ২০১৮ | ৩ অগ্রহায়ণ ১৪২৫

সপ্তাহজুড়ে ২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পরিবর্তন প্রতিবেদক ৬:১৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৪, ২০১৮

সপ্তাহজুড়ে ২ কোম্পানির ডিভিডেন্ড ঘোষণা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ২ কোম্পানি ৩০ জুন, ২০১৮ সমাপ্ত হিসাব বছরে বিনিয়োগকারীদের জন্য ডিভিডেন্ড ঘোষণা করেছে। কোম্পানিগুলো হলো- ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড ও মেঘনা সিমেন্ট মিলস লিমিটেড। ডিএসই সূত্রে এ তথ্য জানা গেছে।

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড:

ওয়েস্টার্ন মেরিন শিপইয়ার্ড লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ২০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৭১ টাকা। আগের বছর একই সময়ে ইপিএস ছিল ১.৯১ টাকা।

কোম্পানির ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ২ অক্টোবর নির্ধারণ করা হয়েছে। এছাড়া কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) আগামী ২৩ অক্টোবর সকাল ১০টায় চট্টগ্রামের ইস্ট পতেঙ্গা বিমানবন্দর সড়কের শাহীন গলফ ক্লাব কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে।

ডিএসই'র ওয়েবসাইট সূত্রে জানা যায়, ২০১৪ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানিটির অনুমোদিত মূলধন ৩০০ কোটি টাকা। কোম্পানিটির পরিশোধিত মূলধন ১৬৬ কোটি ২৮ লাখ ১০ হাজার টাকা।

'এ' ক্যাটাগরির আওতাভুক্ত কোম্পানিটি ৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে ১২ শতাংশ স্টক ও ৩ শতাংশ ক্যাশ ডিভিডেন্ড ঘোষণা করেছিল।

মেঘনা সিমেন্ট মিলস:

মেঘনা সিমেন্ট মিলস লিমিটেডের পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের জন্য ১০ শতাংশ স্টক ডিভিডেন্ড ঘোষণা করেছে। সমাপ্ত বছরে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) হয়েছে ৩.৬২ টাকা। এ সময় শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য দাঁড়িয়েছে ৩৮.৩৩ টাকা। আগের বছর একই সময়ে কোম্পানির শেয়ার প্রতি আয় হয়েছিল ২.৯১ টাকা এবং শেয়ার প্রতি প্রকৃত সম্পদ মূল্য (এনএভি) হয়েছিল ৩৬.৭১ টাকা।

আগামী ৩১ অক্টোবর সকাল ১০টায় রাজধানীর বসুন্ধরা কনভেনশন সেন্টারে কোম্পানির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে। ডিভিডেন্ড সংক্রান্ত রেকর্ড ডেট আগামী ৪ অক্টোবর নির্ধারণ করা হয়েছে।

জেডএস/এসবি