উৎপাদন বন্ধ থাকায় ডিএসই থেকে ২ কোম্পানি তালিকাচ্যুত

ঢাকা, মঙ্গলবার, ১৪ আগস্ট ২০১৮ | ৩০ শ্রাবণ ১৪২৫

উৎপাদন বন্ধ থাকায় ডিএসই থেকে ২ কোম্পানি তালিকাচ্যুত

পরিবর্তন প্রতিবেদক ৯:২১ অপরাহ্ণ, জুলাই ১৮, ২০১৮

print
উৎপাদন বন্ধ থাকায় ডিএসই থেকে ২ কোম্পানি তালিকাচ্যুত

উৎপাদন ও ব্যবসায়িক কার্যক্রম বন্ধ থাকা রহিমা ফুড ও মডার্ন ডাইং অ্যান্ড স্ক্রিন প্রিন্টিংকে তালিকাচ্যুত (ডিলিস্টিং) করার সিদ্ধান্ত নিয়েছে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। ফলে সেকেন্ডারি মার্কেটে লেনদেনের যোগ্যতা হারিয়েছে কোম্পানি দুটি।

বুধবার ডিএসইর পরিচালনা পর্ষদ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডিএসইর জনসংযোগ ও প্রকাশনা বিভাগের উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান পরিবর্তন ডটকমে এ তথ্য নিশ্চিত করেছেন।

সূত্র জানায়, মডার্ন ডাইং ও রহিমা ফুডের উৎপাদন দীর্ঘদিন বন্ধ রয়েছে। উৎপাদন শুরুরও কোনো সম্ভাবনা নেই। আর কোম্পানি দুটির শেয়ার নিয়ে করসাজি চক্ররাও সক্রিয়। যা শেয়ারবাজারের জন্য ক্ষতিকর। তাই কোম্পানি দুটিকে শেয়ারবাজার থেকে তালিকাচ্যুত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কোম্পানি ২টির তালিকাচ্যুতি আগামীকাল থেকে কার্যকর হবে। কাল থেকে ডিএসইতে এদের লেনদেন হবে না।

ডিএসই সূত্রে জানা যায়, রহিমা ফুড ১৯৯৭ সালে শেয়ারবাজারে তালিকাভুক্ত। এর উৎপাদন বন্ধ রয়েছে ২০১৩ সালের ১৩ জুন থেকে। তবে কোম্পানিটির শেয়ার দর ১৭৪.৭০ টাকায় অবস্থান করছে।

মডার্ন ডাইং অ্যান্ড স্ত্রিন প্রিন্টিংয়ের উৎপাদন ২০১০ সালের ৩১ জানুয়ারি থেকে বন্ধ রয়েছে। প্লান্ট, শ্রমিক ও গ্যাসের সমস্যা এবং মেশিনের কার্যকারিতা অনেক কম হওয়ার কারণে উৎপাদন বন্ধ রয়েছে। যাতে ওই বছরের ৩ আগস্ট বিশেষ সাধারণ সভায় (ইজিএম) শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে ফ্যাক্টরির জায়গা দীর্ঘমেয়াদে গোডাউনের জন্য ভাড়া দেওয়া হয়েছে। তারপরও শেয়ারটির দর অবস্থান করছে ৩২৬.৩০ টাকায়।

উল্লেখ্য, ২০০৯ সালে পুঁজিবাজার থেকে ৬৬ কোম্পানিকে তালিকাচ্যুত করে ওভার দ্য কাউন্টার মার্কেট (ওটিসি) গঠন করেছে।

জেডএস/এএল/

 
.


আলোচিত সংবাদ