আমান কটনের আইপিও লটারির তারিখ পরিবর্তন

ঢাকা, মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ | ২৯ কার্তিক ১৪২৫

আমান কটনের আইপিও লটারির তারিখ পরিবর্তন

পরিবর্তন প্রতিবেদক ৬:০৪ অপরাহ্ণ, জুলাই ০২, ২০১৮

আমান কটনের আইপিও লটারির তারিখ পরিবর্তন

প্রত্যাশার তুলনায় অতিরিক্ত আবেদন জমা পড়ায় শেয়ার বন্টনে ৩ জুলাই লটারির তারিখ নির্ধারণ করেছিল আমান কটন ফাইবার্স লিমিটেড। কিন্তু অনিবার্য কারণ বশত আইপিও’র লটারির তারিখ পরিবর্তন করেছে কোম্পানিটি। কোম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, ৩ জুলাইয়ের পরিবর্ততে আগামী ৪ জুলাই কোম্পানিটির লটারির ড্র অনুষ্ঠিত হবে। ৪ জুলাই সকাল সাড়ে ১০টায় রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট, আইইবি মিলনায়তন, রমনা, ঢাকায় লটারির ড্র অনুষ্ঠিত হবে।

প্রসপেক্টাস সূত্রে জানা যায়, বুক বিল্ডিং প্রক্রিয়ায় প্রাথমিক গণ প্রস্তাবের মাধ্যমে ২ কোটি ৮ লাখ ৩৩ হাজার ৩৩৩টি সাধারণ শেয়ারের মাধ্যমে ৮০ কোটি টাকা উত্তোলন করবে আমান কটন ফাইবার্স লিমিটেড। এর মধ্যে বিডিংয়ের মাধ্যমে ১ কোটি ২৫ লাখ শেয়ার ৪০ টাকা মূল্যে সংগ্রহ করছে যোগ্য বিনিয়োগকারীরা। বাদবাকি ৮৩ লাখ ৩৩ হাজার ৩৩৩টি শেয়ার ৩৬ টাকা কাট-অপ প্রাইজে সাধারণ ও বিদেশি বিনিয়োগকারীরা সংগ্রহ করবে। অর্থাৎ ১০ শতাংশ বাট্টায় সাধারণ বিনিয়োগকারীদের নিকট শেয়ার বিক্রি করবে আমান কটন।

সূত্র জানায়, পুঁজিবাজার থেকে উত্তোলিত অর্থে যন্ত্রপাতি ও সরঞ্জাম ক্রয়, ব্যাংক ঋণ পরিশোধ এবং প্রাথমিক গণ প্রস্তাবের খরচ খাতে ব্যয় করবে কোম্পানিটি।
৩০ জুন ২০১৬ সমাপ্ত আর্থিক বিবরণি অনুযায়ী, কোম্পানিটির শেয়ার প্রতি নেট অ্যাসেট ভ্যালু (পুনঃমূল্যায়নসহ) ৩৫.৬৩ টাকা ও শেয়ার প্রতি নেট অ্যাসেট ভ্যালু (পুনঃমূল্যায়ন ছাড়া) ৩২.৩১ টাকা এবং বারতি গড় হারে শেয়ার প্রতি আয় হয়েছে ৩.৪৯ টাকা।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে আছে আইসিবি ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড।

জেডএস/এএসটি