অ্যাডভেন্ট ফার্মার আইপিও লটারি মঙ্গলবার

ঢাকা, বুধবার, ১৯ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

অ্যাডভেন্ট ফার্মার আইপিও লটারি মঙ্গলবার

পরিবর্তন প্রতিবেদক ১:২১ অপরাহ্ণ, মার্চ ১২, ২০১৮

অ্যাডভেন্ট ফার্মার আইপিও লটারি মঙ্গলবার

পুঁজিবাজার থেকে প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) মাধ্যমে অর্থ উত্তোলনের অনুমোদন পাওয়া অ্যাডভেন্ট ফার্মা লিমিটেডের লটারি আগামী ১৩ মার্চ, মঙ্গলবার অনুষ্ঠিত হবে।

কোম্পানিটির আইপিওতে ৩৫.১৭ গুণ আবেদন পড়ায় বিনিয়োগকারীদের মধ্যে শেয়ার বরাদ্দে এ লটারির আয়োজন করা হয়েছে। কেম্পানি সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, মঙ্গলবার, সকাল সাড়ে ১০ টায় রাজধানীর ইঞ্জিনিয়ারিং ইইন্সটিটিউটে কোম্পানিটির লটারি অনুষ্ঠিত হবে। এর আগে গত ১১ ফেব্রুয়ারি কোম্পানিটির আইপিও আবেদন শুরু হয়। আবেদেন শেষ ১৯ ফেব্রুয়ারি।

জানা গেছে, অ্যাডভেন্ট ফার্মা লিমিটেড আইপিওর মাধ্যমে পুঁজিবাজার থেকে ২০ কোটি টাকা উত্তোলন করবে। কোম্পানিটি ১০ টাকা অভিহিত মূল্যে ২ কোটি শেয়ার ছেড়ে এ অর্থ উত্তোলন করবে।

৩০ জুন ২০১৭ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির শেয়ার প্রতি সম্পদ মূল্য (এনএভি) হয়েছে ১২.৪৫ টাকা। এছাড়া বিগত ৪ বছরের আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানিটির গড় শেয়ার প্রতি আয় (ইপিএস) হয়েছে ০.৯১ টাকা।

আইপিও’র মাধ্যমে উত্তোলিত অর্থে কোম্পানিটি যন্ত্রপাতি ক্রয়, ভবন নির্মাণ এবং আইপিও খরচ বাবদ ব্যয় করবে।

উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে ইম্পেরিয়াল ক্যাপিটাল লিমিটেড, আলফা ক্যাপিটাল ম্যানেজমেন্ট লিমিটেড এবং সিএপিএম অ্যাডভাইজরি লিমিটেড।

জেডএস/এএসটি