ঢাকা পদতিকের ৩৮ বছর

ঢাকা, বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ | ৪ আশ্বিন ১৪২৫

ঢাকা পদতিকের ৩৮ বছর

পরিবর্তন প্রতিবেদক ১২:৫৭ অপরাহ্ণ, মার্চ ০৯, ২০১৮

ঢাকা পদতিকের ৩৮ বছর

দেশের অন্যতম নাট্য সংগঠন ‘ঢাকা পদাতিক’এবার পা রাখছে তাদের ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকীতে। প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে শনিবার থেকে শুরু হতে যাচ্ছে আট দিনব্যাপী নাট্যোৎসব।

রাজধানীর শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালায় উৎসব চলবে আগামী ১৬ মার্চ পর্যন্ত। উৎসবে নাট্যসংগঠনটির প্রযোজনার চারটি নাটক প্রদর্শিত হবে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি, প্রাচ্যনাট ও লোকনাট্যদল সিদ্ধেশরী’র একটি করে তিনটি নাটক এবং ভারতের দুটি দলের দুটি নাটকও থাকছে উৎসবে। এছাড়াও এ নাট্য উৎসবে প্রদান করা হবে দলটির অকাল প্রয়াত দুই সদস্য ‘আবুল কাশেম দুলাল ও গাজী জাকির হোসেন স্মৃতি পদক’।

শনিবার সন্ধ্যা সাড়ে ৬টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার প্রধান মিলনায়তনে অনুষ্ঠিত হবে উদ্বোধনী আয়োজন। উদ্বোধন করবেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামান। অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী ও গ্রুপ থিয়েটার ফেডারেশনের সেক্রেটারি জেনারেল আকতারুজ্জামান। সভাপতিত্ব করবেন উৎসব কমিটির আহ্বায়ক সাংস্কৃতিক ব্যক্তিত্ব গোলাম কুদ্দুছ।

আগামী ১৫ মার্চ সন্ধ্যা সাড়ে ৬টায় শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালার প্রধান মিলনায়তনে অনুষ্ঠিতব্য এক আয়োজনে এই পদক প্রদান করা হবে। 

এজেডএস/