বিশ্বকাপ স্কোয়াডের ৫ চমকে মোসাদ্দেক!

ঢাকা, ১৪ জুলাই, ২০১৯ | 2 0 1

বিশ্বকাপ স্কোয়াডের ৫ চমকে মোসাদ্দেক!

পরিবর্তন ডেস্ক ১২:৪২ অপরাহ্ণ, এপ্রিল ২৬, ২০১৯

বিশ্বকাপ স্কোয়াডের ৫ চমকে মোসাদ্দেক!

অংশগ্রহণকারী সবগুলো দলই ঘোষণা করে ফেলেছে তাদের বিশ্বকাপ স্কোয়াড। প্রতি দলেই রয়েছে কমবেশি চমক। বেশ কয়েকজন খেলোয়াড়ই প্রত্যাশার বাইরে থেকেও জায়গা করে নিয়েছেন বিশ্বকাপ স্কোয়াডে। এমন ৫ ক্রিকেটারকে বেছে নিয়েছে আইসিসি। যে তালিকায় আছেন বাংলাদেশের মোসাদ্দেক হোসেনও।

টম ব্লান্ডেল, নিউজিল্যান্ড

এবার সবার আগে বিশ্বকাপ স্কোয়াড ঘোষণা করেছে নিউজিল্যান্ড। দলটির বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন এমন এক ক্রিকেটার আন্তর্জাতিক ওয়ানডেতে যার এখন পর্যন্ত অভিষেকই হয়নি। কিউইদের হয়ে ২টি টেস্ট ও ৩টি টি-টুয়েন্টি ম্যাচ খেলেছেন। ২৮ বছর বয়সী এই উইকেটকিপার ব্যাটসম্যানের নাম টম ব্লান্ডেল। মূলত ব্যাক-আপ উইকেটকিপার হিসেবেই জায়গা পেয়েছেন তিনি।

বিজয় শঙ্কর, ভারত

ভারতীয় বিশ্বকাপ দল আগে থেকেই মোটামুটি গোছানো ছিল। শুধু ৪ নম্বর ব্যাটিং পজিশন নিয়ে ছিল কিছুটা সংশয়। এই পজিশনে ভাবা হচ্ছিল আম্বাতি রাইডুকে। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে স্কোয়াডে স্থান পান বিজয় শঙ্কর। ভারতের হয়ে মাত্র ৯ টি ওয়ানডে খেলেছেন এই পেস অল রাউন্ডার।

মোসাদ্দেক হোসেন, বাংলাদেশ

ব্যাটিং অল রাউন্ডার হিসেবে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াডে জায়গা পেয়েছেন মোসাদ্দেক হোসেন। মূলত বাংলাদেশ একজন ব্যাটিং অল রাউন্ডার খুঁজছিল। সেই সুবাদে কপাল খুলেছে ২৩ বছর বয়সী এই তরুণের।

হামিদ হাসান, আফগানিস্তান

আফগানিস্তানের বিশ্বকাপ স্কোয়াডটা ছিল চমকে ভরা। তার মধ্যে সবচেয়ে বড় চমকটি নিঃসন্দেহে হামিদ হাসান। ডান হাতি এই পেসার ২০১৬ সালের পর আফগানিস্তানের হয়ে কোন আন্তর্জাতিক ম্যাচ খেলেননি। ২০১৭ সালের পর খেলেননি প্রথম শ্রেণি, টি-টুয়েন্টি কিংবা লিস্ট ‘এ’ ম্যাচও। তবু আফগানদের বিশ্বকাপ মিশনে ডাক পেয়েছেন তিনি।

মিলিন্দা সিরিবর্ধনে, শ্রীলঙ্কা

চমক ছিল শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াডেও। দলে জায়গা হয়নি অনেক পরিচিত মুখের। অধিনায়ক নির্বাচনেও চমক দেখিয়েছে দলটি। চার বছর ধরে ওয়ানডে না খেলা দিমুথ করুনারত্নের কাঁধে দেওয়া হয়েছে অধিনায়কত্বের দায়িত্ব।

তবে দলটির বড় চমক মিলিন্দা সিরিবর্ধনে। এই অল রাউন্ডার শ্রীলঙ্কার হয়ে ২৬ ওয়ানডেতে ২৩.৩১ গড়ে করেছেন ৫১৩ রান। সর্বশেষ ওয়ানডে খেলেছেন ২০১৭ সালে।

পিএ

 

ক্রিকেট বিশ্বকাপ ২০১৯: আরও পড়ুন

আরও