কার্তিকের ঝড়েও ইডেনে হারল কলকাতা

ঢাকা, ২৫ এপ্রিল, ২০১৯ | 2 0 1

কার্তিকের ঝড়েও ইডেনে হারল কলকাতা

পরিবর্তন ডেস্ক ১০:০১ পূর্বাহ্ণ, এপ্রিল ২৬, ২০১৯

কার্তিকের ঝড়েও ইডেনে হারল কলকাতা

প্রায় একার চেষ্টায়ই দলকে টেনে নিয়ে গেলেন তিনি। যদিও ৩ রানের আক্ষেপ নিয়ে মাঠ ছেড়েছেন। তবু সেই আক্ষেপ ভুলতে পারতেন যদি দল জয় পেতো। কিন্তু তাও হল না। কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক দিনেশ কার্তিকের ৫০ বলে অপরাজিত ৯৭ রানের বিস্ফোরক ইনিংসটি ব্যর্থই হল। রাজস্থান রয়্যালসের কাছে তার দল হেরেছে ৩ উইকেটে।

টুর্নামেন্টের শুরুতে দারুণ ছন্দে ছিল কলকাতা। কিন্তু হঠাৎ করেই পথ হারিয়ে ফেলে তারা। গতকাল টানা ষষ্ঠ হারের মুখোমুখি হল দলটি। যার প্রভাব পড়েছে পয়েন্ট টেবিলেও। টেবিলের শীর্ষ থেকে ধীরে ধীরে নেমে পড়েছে তারা। এক সময়র দ্বিতীয় শীর্ষ দলটি এখন নেমে গেছে ৬ নম্বরে।

বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৫ রান তোলে কলকাতা। অধিনায়ক কার্তিক ছাড়া কার্যত আর কোন ব্যাটসম্যান দাঁড়াতে পারেননি। এবারকার আসরে দলটির চমক জাগানো ব্যাটসম্যান আন্দ্রে রাসেলও ছিলেন নিষ্প্রভ। মাত্র ১৪ রান করেন এবারকার আইপিএল মাতানো এই ক্যারিবীয়।

কলকাতার ইনিংস একাই টানেন কার্তিক। অপরাজিত থাকলেও মাঠ ছাড়তে হয় সেঞ্চুরি না পাওয়ার দুঃখ নিয়ে। কিন্তু তার ৫০ বলে অপরাজিত ৯৭* রানের ইনিংসে ভর দিয়েই চ্যালেঞ্জিং সংগ্রহ পায় দলটি। ৯টি ছক্কা ও ৭টি চারে কার্তিক সাজিয়েছেন তার ইনিংস। দলটির দ্বিতীয় সর্বোচ্চ রান এসেছে নিতিশ রানার ব্যাট থেকে। তিন নম্বরে নেমে ২৬ বলে ২১ রান করেন তিনি। এছাড়া শুভমান গিল ১৪ ও সুনিল নারিন ১১ রান করেন।

রাজস্থান তাদের জয়টা পেয়েছে অনেকটা দলীয় প্রচেষ্টায়। কোন ব্যাটসম্যানই নিজেদের ইনিংসকে খুব একটা লম্বা করতে পারেননি। কিন্তু তাদের মাঝারি স্কোরগুলো খুব কার্যকরী হয়।

রিয়ান পরাগের ব্যাট থেকে আসে রাজস্থানের ইনিংসের সর্বোচ্চ রান। ২টি ছক্কা ও ৫টি চারে সাজিয়ে ৩১ বলে ৪৭ রান করেন পরাগ। এছাড়া ওপেনার আজিঙ্কা রাহানের ২১ বলে ৩৪, সঞ্জু স্যামসনের ১৫ বলে ২২, শ্রেয়াস গোপালের ৯ বলে ১৮, জোফরা আর্চারের ১২ বলে অপরাজিত ২৭* রানে ভর দিয়ে ৪ বল বাকি থাকতেই ৭ উইকেটে ১৭৭ রান করে জয় তুলে নেয় রাজস্থান।

পিএ

 

অন্যান্য: আরও পড়ুন

আরও