ডি ভিলিয়ার্স ঝলকে টিকে থাকল বেঙ্গালুরুর আশা

ঢাকা, শনিবার, ৯ নভেম্বর ২০১৯ | ২৪ কার্তিক ১৪২৬

ডি ভিলিয়ার্স ঝলকে টিকে থাকল বেঙ্গালুরুর আশা

পরিবর্তন ডেস্ক ১০:০৬ পূর্বাহ্ণ, এপ্রিল ২৫, ২০১৯

ডি ভিলিয়ার্স ঝলকে টিকে থাকল বেঙ্গালুরুর আশা

এবি ডি ভিলিয়ার্স

বড় বাজে ভাবে এবারের আইপিএল শুরু করেছে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। টানা ছয় ম্যাচে হেরে প্লে-অফে ওঠার লড়াই থেকেই ছিটকে পড়েছিল প্রায়। তবে বুধবার কিংস ইলেভেন পাঞ্জাবকে হারিয়ে এখনও ক্ষীণ আশা জাগিয়ে রেখেছে বিরাট কোহলির দল।

গত কালকে ম্যাচে হারলে প্লে-অফের লড়াই থেকে ছিটতে পড়ত বেঙ্গালুরু। কিন্তু তা হতে দিলেন না এবি ডি ভিলিয়ার্স। বাঁচা-মরার এই ম্যাচে ঝলসে উঠল তার ব্যাট। ফলে বড় সংগ্রহ পায় বেঙ্গালুরু। যা অতিক্রম করতে পারেনি পাঞ্জাব। আর ১৭ রানের জয় পেয়ে টুর্নামেন্টে এখনও টিকে রইল কোহলির দল।

এদিন নিজেদের মাঠে টস হেরে ব্যাট করতে নেমে মারমুখী খেলতে থাকে বেঙ্গালুরু। কিন্তু একই সাথে উইকেটও হারাতে থাকে। দলীয় ৮১ রানের মধ্যে হারিয়ে ফেলে চার উইকেট। কোহলি ১৩, পার্থিব প্যাটেল ৪৩ (২৪ বলে), মঈন আলী ৪ ও আকাশদীপ নাথ ৩ রানে সাজঘরে ফেরেন।

তারপরই ঝলসে ওঠেন ডি ভিলিয়ার্স। মার্কাস স্টোনিয়সকে নিয়ে মাত্র ৬৬ বলে গড়েন অবিচ্ছিন্ন ১২১ রানে জুটি। আর তাতেই নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ২০২ রানের সংগ্রহ পায় বেঙ্গালুরু।

৭টি ছক্কা ও ৩টি চারে সাজিয়ে ৪৪ বলে অপরাজিত ৮২* রান করেন ডি ভিলিয়ার্স। আর স্টোনিয়স ৩৪ বলে ৪৬* রান করে অপরাজিত থাকেন। মেরেছেন ৩টি ছক্কা ও ২টি চার।

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল পাঞ্জাবের। ৩ ওভারেই তুলে ফেলে ৪২ রান। দারুণ আগ্রাসী ব্যাটিংয়ে বেঙ্গালুরুর বুকে ভয় ধরিয়ে দেন ক্রিস গেইল। তবে তার ঝড় বেশিক্ষণ স্থায়ী হতে দেননি উমেশ যাদব। ১০ বলে ২৩ রান করেই বিদায় নিতে হয় ক্যারিবীয় ব্যাটিং দানবকে।

অন্য ওপেনার লোকেশ রাহুলও মারমুখী খেলতে থাকেন। কিন্তু মঈন আলীর বলে থেমে যায় তার ২৭ বলে ৪২ রানের ইনিংসটি। তার খানিক আগেই সাজঘরে ফেরেন তিন নম্বরে নামা মায়াঙ্ক আগারওয়াল (৩৫)।

এরপর ডেভিড মিলার ও নিকোলাস পুরান মিলে দলকে টেনে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু ব্যক্তিগত ২৪ রানে মিলার আউট হয়ে গেলে ধ্বস নাম পাঞ্জাবের ইনিংসে। আর পুরান আউট হয়ে গেলে কার্যত নিশ্চিত হয়ে যায় বেঙ্গালুরুর জয়। ২৮ বল খেলে ৪৬ রান করেছিলেন পুরান। সর্বশেষ নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৮৫ রান পর্যন্ত তুলতে পারে পাঞ্জাব।

বেঙ্গালুরুর হয়ে ৩৬ রানে ৩ উইকেট নিয়েছেন যাদব। নবদ্বীপ সাইনি নিয়েছেন ২ উইকেট।

পিএ

 

অন্যান্য: আরও পড়ুন

আরও