এসএ গেমস নিয়ে নেপালকে আল্টিমেটাম বাংলাদেশের

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

এসএ গেমস নিয়ে নেপালকে আল্টিমেটাম বাংলাদেশের

পরিবর্তন ডেস্ক ১০:২৫ পূর্বাহ্ণ, মার্চ ০৪, ২০১৯

এসএ গেমস নিয়ে নেপালকে আল্টিমেটাম বাংলাদেশের

পিছিয়েছে সাউথ এশিয়ান গেমসের (এসএ) আয়োজন। চলতি মাসেই প্রতিযোগিতাটি নেপালে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কিন্তু তা পিছিয়ে ডিসেম্বরে নেওয়া হয়েছে। রোববার ব্যাংককে অলিম্পিক কাউন্সিল অফ এশিয়ার (ওসিএ) সভাশেষে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

ডিসেম্বরের ১ থেকে ১০ তারিখ অনুষ্ঠিত হবে দক্ষিণ এশিয়ার অলিম্পিক খ্যাত টুর্নামেন্টি। বাংলাদেশসহ এতে অংশ নেতে ৭টি দল—বাংলাদেশ, ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, ভুটান, মালদ্বীপ ও স্বাগতিক নেপাল। তবে এই আসরে থাকছে না আফগানিস্তান। এর আগের ৪টি আসরেই অংশ নিয়েছিল দেশটি।

বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা বলেছেন, ‘সভার সিদ্ধান্ত অনুযায়ী, আগামী ডিসেম্বরে হবে এসএ গেমস।’

এদিকে আয়োজন নিয়ে নেপালকে আল্টিমেটাম দিয়েছে বাংলাদেশ। ডিসেম্বরেও যদি টুর্নামেন্টটি আয়োজন করতে ব্যর্থ হয় তারা সেক্ষেত্রে আসরে বাংলাদেশ আর অংশ নেবে না। শাহেদ রেজা বলেছেন, ‘আমরা আয়োজকদের জানিয়ে দিয়েছি, আবারও পেছালে বাংলাদেশ এসএ গেমসে অংশ নেবে না। কারণ, এসএ গেমসের পরেই বাংলাদেশ গেমস আয়োজন করতে হবে আমাদের।’

নেপালের আসরে থাকছে ২৭টি ইভেন্ট। এগুলো হল— আর্চারি, অ্যাথলেটিকস, ব্যাডমিন্টন, বাস্কেটবল, বক্সিং, ক্রিকেট, সাইক্লিং, ফেন্সিং, ফুটবল, গলফ, হ্যান্ডবল, জুডো, কাবাডি, কারাতে, খোখো, প্যারাগ্লাইডিং, শুটিং, স্কোয়াশ, সাঁতার, টেবিল টেনিস, তায়কোয়ান্দো, টেনিস, ট্রায়াথলন, ভলিবল, ভারোত্তোলন, কুস্তি ও উশু।

পিএ

 

অন্যান্য: আরও পড়ুন

আরও