ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে যেমন করলেন মাবিয়া

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে যেমন করলেন মাবিয়া

পরিবর্তন প্রতিবেদক ৭:০৮ অপরাহ্ণ, নভেম্বর ০৫, ২০১৮

ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে যেমন করলেন মাবিয়া

তুর্কমেনিস্তানে অনুষ্ঠিত হচ্ছে বিশ্ব ভালোত্তোলন চ্যাম্পিয়নশিপ। যেখানে বাংলাদেশের একমাত্র প্রতিযোগী হিসেবে অংশ নিয়েছিলেন মাবিয়া আক্তার সীমান্ত। রোববার বাংলাদেশ সময় রাত ১১টায় প্রতিযোগিতায় নামেন এই ভালোত্তোলক। নিজ ইভেন্ট ৬৪ কেজি ওজন শ্রেণিতে সবমিলে ১৭৯ কেজি ওজন তুলেছেন এই ভালোত্তোক।

ক্যারিয়ারে প্রথমবার ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ খেলতে যাওয়া মাবিয়া চেয়েছিলেন নিজের সেরা পারফরম্যান্স মেলে ধরতে। ব্যক্তিগত রেকর্ডে চোখ ছিল এই তারকার। এবছর এপ্রিলে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে ১৮০ কেজি ওজন তুলেছিলেন তিনি। যা তার ক্যারিয়ার সেরা। তবে এই আসরে সেই রেকর্ড ছাড়িয়ে যাওয়া বা ছোঁয়া হয়নি তার।

তুর্কমেনিস্তানের রাজধানী আসখাবাদের মার্শিয়াল আর্ট অ্যারিনায় প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ৬৪ কেজি ওজন শ্রেণিতে গ্রুপ ‘ডি’ তে অংশ নেন মাবিয়া। স্ন্যাচে সর্বোচ্চ ৭৯ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে সর্বোচ্চ ১০০ কেজি ওজন তুলেন এসএ গেমসে সোনা জয়ী মাবিয়া। সর্বশেষ এশিয়ান গেমসে ১৭৮ কেজি ওজন তুলেছিলেন এই ভারোত্তোলক।

‘ডি’ গ্রুপে মোট ১১ জন প্রতিযোগি ছিলেন। মাবিয়ার চেয়ে বেশি ওজন তুলেছেন চার জন। মাবিয়ার সমান ওজন তুলেছেন একজন। কোরিয়ার কিম ইয়েরা তুলেছেন সর্বোচ্চ ২০০ কেজি। স্ন্যাচে ৮৯ ও ক্লিন অ্যান্ড জার্কে ১১১ কেজি ওজন তুলেন কোরিয়ার ভারোত্তোলক।

মাবিয়ার ইভেন্টে মোট চার গ্রুপে ভাগ হয়ে ৪৮জন প্রতিযোগিতায় অংশ নেন।

টিএআর

 

অন্যান্য: আরও পড়ুন

আরও