নিজের প্রচেষ্টায় যতটুকু পেরেছি তাতেই খুশি : মাবিয়া

ঢাকা, বুধবার, ১৩ নভেম্বর ২০১৯ | ২৯ কার্তিক ১৪২৬

নিজের প্রচেষ্টায় যতটুকু পেরেছি তাতেই খুশি : মাবিয়া

পরিবর্তন প্রতিবেদক ৩:২৯ অপরাহ্ণ, আগস্ট ২৫, ২০১৮

নিজের প্রচেষ্টায় যতটুকু পেরেছি তাতেই খুশি : মাবিয়া

এপ্রিলে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে অংশ নিয়ে ১৩ জনের মধ্যে ষষ্ঠ হয়েছিলেন ভারোত্তোলক মাবিয়া আক্তার সীমান্ত। পাঁচ মাসের মাথায় আরেকটি বড় প্রতিযোগিতায় অংশ নিলেন এই তারকা ভারোত্তোলক। ইন্দোনেশিয়ায় চলমান ১৮তম এশিয়ান গেমসে শুক্রবার নিজ ইভেন্ট ৬৩ কেজি ওজন শ্রেণিতে অংশ নেন মাবিয়া। এই আসরেও ষষ্ঠ হয়েছেন তিনি, তবে সাত জনের মধ্যে।

কমনওয়েলথ গেমসে ১৮০ কেজি ওজন তুলে ব্যক্তিগত রেকর্ড গড়লেও এশিয়াডে সেটি ছাড়াতে বা ছুঁতেও পারেননি মাবিয়া। স্ন্যাচ এবং ক্লিন অ্যান্ড জার্ক মিলে তুলেন ১৭৮ কেজি। সর্বিক এই ফলে কতটুকু খুশি মাবিয়া? এসএ গেমসে দেশকে সোনা উপহার দেওয়া মাবিয়া বলছেন, নিজ প্রচেষ্টায় যা করেছেন তাতে খুশি তিনি।

সুযোগ-সুবিধা নিয়ে বাংলাদেশের ভারোত্তোলকদের অভিযোগের শেষ নেই। মাবিয়া আক্তার সীমান্ত তো বরাবরই তা নিয়ে উচ্চোকিত। এবার এশিয়ান গেমসে অংশ নেওয়ার আগেও প্রস্তুতি নিয়ে নানা অভিযোগ ছিল তার। আর সেই প্রস্তুতিতে নিজের সেরাটা দেওয়া নিয়েও মনের মাঝে ছিল শঙ্কা।

শুক্রবার নিজ ইভেন্টের প্রতিযোগিতা শেষে মাবিয়া ইন্দোনেশিয়া থেকে মুঠোফোনে পরিবর্তন ডটকমকে বলেন, ‘পারফরম্যান্সে আমি খুশি। কারণ কমনওয়েলথ গেমস থেকে আসার পর মাত্র দেড় মাসের ট্রেনিং পেয়েছিলাম। এত বড় আসরের আগে এই প্রস্তুতিতে কী আশা করা যায়? সেই হিসেবে এই পারফরম্যান্স নিয়ে আমি খুশিই বলতে পারেন। কেউ কোনো সাহায্য করবে না, শুধু নিজের প্রচেষ্টায় আর কতটুকু করতে পারবো।’ মাবিয়ার কণ্ঠে একরকম ক্ষোভই মিশে থাকে।

এশিয়াডের এবারের আসরে মার্চ পাস্টে বাংলাদেশের পতাকা বহন করেছিলেন মাবিয়া।

টিএআর/পিএ

 

অন্যান্য: আরও পড়ুন

আরও