ব্যক্তিগত রেকর্ড গড়া হলো না মাবিয়ার

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫

ব্যক্তিগত রেকর্ড গড়া হলো না মাবিয়ার

পরিবর্তন প্রতিবেদক ৬:০০ অপরাহ্ণ, আগস্ট ২৪, ২০১৮

ব্যক্তিগত রেকর্ড গড়া হলো না মাবিয়ার

২০১৬ সালে এসএ গেমসে সোনা জয়ের পর নিজের পারফরম্যান্সকে অনেক উপরের দিকে নিয়ে গেছেন মাবিয়া আক্তার সীমান্ত। শিলং-গৌহাটি এসএ গেমসে নিজ ইভেন্ট ৬৩ কেজি ওজন শ্রেনীতে ১৪৯ কেজি ওজন তুলে দক্ষিণ এশিয়ার সেরা হওয়ার কৃতিত্ব দেখান তিনি। এবছর এপ্রিলে গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে ১৮০ কেজি ওজন তোলেন এই ভারোত্তোলক। যা তার ব্যক্তিগত সেরা।

ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত ১৮তম এশিয়ান গেমসে নিজের সেই রেকর্ড নতুন করে গড়ার স্বপ্ন দেখেছিলেন মাবিয়া। তবে তার সেই স্বপ্ন পূরণ হয়নি। শুক্রবার নিজ ইভেন্টে অংশ নিয়ে ১৭৮ কেজি ওজন তুলেছেন এই ভারোত্তোলক। সার্বিক ফলও হতাশার। ৭ জনের মধ্যে হয়েছেন ষষ্ঠ।

বাংলাদেশ থেকে এই আসরে মাবিয়া একমাত্র ভারোত্তোলক হিসেবে অংশ নিয়েছিলেন। গেমসের উদ্বোধনী অনুষ্ঠানের মার্চ পাস্টে দেশের পতাকাও বহন করেন এই তারকা ভালোত্তোরক। এশিয়ান গেমসে ভারোত্তেলন নিয়ে ব্যক্তিগত রেকর্ড ছাড়া অবশ্য বড় কোনো স্বপ্ন দেখেনি কেউই। নিজেকে যাচাই করাটাই ছিল বরং বড় লক্ষ্য। সেখানে অন্যদের থেকে বেশ পার্থক্যই ফুটে উঠলো।

স্ন্যাচে সর্বোচ্চ ৭৭ কেজি এবং ক্লিন অ্যান্ড জার্কে সর্বোচ্চ ১০১ কেজি ওজন তোলেন মাবিয়া (মোট ১৭৮)। এই ইভেন্টে সোনা জয়ী উত্তর কোরিয়ার সিম কিম হো ওজন তোলেন ২৫০ কেজি । রুপা জয়ী তারই স্বদেশী সিম চো হো ওজন তোলেছেন ২৩৮ কেজি। থাইল্যান্ডের রতনওয়ান ওয়ামালুন ব্রোঞ্জ জিতেছেন ২২৫ কেজি ওজন তোলে। পঞ্চম হওয়া রিপাবলিক অব কোরিয়ার কিম ইয়েরা মাবিয়ার চেয়ে ওজন তোলেছেন ২২ কেজি বেশি। ২০০ কেজি ওজন তোলেন তিনি। ২০১ কেজি ওজন তোলে চতুর্থ হয়েছেন ফিলিপাইনের ভালোত্তোলক এন্দো ইলারন।

টিএআর